ইয়াবার ভয়ংকর ছোবলে নোয়াখালীর সুবর্ণচর; দ্রুত ব্যবস্থা নিতে দাবি জনসাধারণের

0

Noakhali yaba

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে দিন দিন বেড়েই চলছে ইয়াবা ব্যাবসা। শহর থেকে এখন গ্রামে অবাধে চলছে ইয়াবার রমরমা বাণিজ্য, বেশ কিছুদিন ধরে সুবর্ণচরে সর্বত্র চড়িয়ে পড়ছে মরণ নেশা ইয়াবা।
অনেক ইয়াবা আশক্ত ব্যাক্তি এটিকে ‘বাবা’ বলতেও শুনা যায়। ক্রমশ আতঙ্কিত হচ্ছেন অবিভাক মহল ও এলাকাবাসী। নাম প্রকাশে অনিচ্ছুক এক গাছ ব্যাবসায়ী জনান, ”সন্ধার পর থেকেই সুবর্ণচরের চরবাটা বাজারের পরিত্যক্ত ভবনের পাশে, নির্জন মাঠে ভিবিন্ন প্রতিষ্ঠানের ভবনের ছাদে শুরু হয় ইয়াবা সেবন।”
এছাড়াও উপজেলার হারিচ চৌধুরী বাজার, ভূঁইয়ার হাট, হাতিয়ার চেয়ারম্যান ঘাট, ছমির হাটসহ বেশ কয়েকটি স্থানে চলছে ইয়াবা ব্যাবসা। এতে মারাত্মক ঝুঁকিতে রয়েছে স্কুল-কলেজ শিক্ষার্থীরা।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন অবিভাবক জানান, মুঠো ফোনেই চলে ইয়াবা বিক্রি তারা নানা কৌশলে এসব ইয়াবা ছাত্রদের হাতে পৌছে দেয়। অনেকেই বন্ধুদের আড্ডায় পড়ে ইয়াবা সেবনে আশক্ত হচ্ছে। মরণ নেশা ইয়াবার ছোবলে আমাদের যুব সমাজ।
উপজেলায় বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে জানা গেছে, ইয়াবার বিস্তারের ভয়াবহতার চিত্র। আগে নির্দিষ্ট কিছুস্থানে ইয়াবা বেচাকেনা হলেও এখন তা আর নির্দিষ্ট কোনো স্থানে নেই। ‘কল অন ডেলিভারি’তে ইয়াবা মিলছে সর্বত্র। উপজেলা ঘুরে দেখা যায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থেকে শুরু করে চাকরিজীবী, ব্যবসায়ী, কতিপয় জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতা কেউই বাদ নেই ইয়াবার নীল ছোবল থেকে।
এ বিষয়ে স্থানীয় প্রশাসনসহ সর্বস্তরের জনপ্রতিনিধিরা এখনই এগিয়ে না আসলে তা আরও ভয়াবহরূপ নিবে হবে মনে করছেন সচেতন মহল।

Leave A Reply