এখনো বার্সেলোনার পর্যায়ে পৌঁছায়নি ম্যানসিটি – পেপ গার্দিওলা

0
এখনো বার্সেলোনার পর্যায়ে পৌঁছায়নি ম্যানসিটি - পেপ গার্দিওলা

এখনো বার্সেলোনার পর্যায়ে পৌঁছায়নি ম্যানসিটি – পেপ গার্দিওলা

বার্সেলোনার সাথে তুলনা করতে গেলে ইংল্যান্ড ও ইউরোপে লম্বা সময়ের জন্য ম্যানেচস্টার সিটিকে নিজেদের আধিপত্য ধরে রাখার চেষ্টা চালিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা ম্যানেচস্টার সিটির ম্যানেজার পেপ গার্দিওলা।

গার্দিওলার অধীনে দ্বিতীয় মৌসুমে সিটি লিগ কাপের শিরোপা জিতেছে। একইসঙ্গে স্প্যানিশ কোচের অধীনে প্রথমবারের মতো লিগ শিরোপা জয়ের দ্বারপ্রান্তে রয়েছে। সুইস ক্লাব বাসেলের বিপক্ষে গত মাসে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬’র লড়াইয়ে ৪-০ গোলে জয়ী হয়ে কোয়ার্টার ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেছে। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে আগামীকাল ফিরতি লেগে বাসেলের মুখোমুখি হতে যাচ্ছে সিটিজেনরা।

লা লিগার শীর্ষে থাকা বার্সার সাথে তুলনা করতে গেলে সিটি কোন পর্যায়ে রয়েছে এমন প্রশ্নের উত্তরে গার্দিওলা বলেছেন, না, এখনও তাদের সাথে তুলনা করার সময় আসেনি। বার্সেলোনা গত ১০ বছর যাবত ক্লাব ফুটবলে আধিপত্য বিস্তার করেছে। আমরা মাত্রই আমাদের প্রথম শিরোপা জিতেছি।

৪৭ বছর বয়সী গার্দিওলা বার্সেলোনার ম্যানেজার হিসেবে চার মৌসুমে ১৪টি শিরোপা জিতেছেন। এর মধ্যে ছিল তিনটি লিগ ও দুটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। গার্দিওলা বলেন, এই ধরনের ক্লাবের সাথে তুলনা করতে গেলে বহু বছর একই ক্লাবের সাথে কাজ করতে হবে।

প্রিমিয়ার লিগে সিটি দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে ১৬ পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। লিগ শিরোপা জয়ের পথে শেষ ৯টি ম্যাচের মধ্যে চারটিতেই জয়ী হলেই চলবে। কিন্তু তারপরেও গার্দিওলা বলেছেন এখনও তিনি কোন কিছুই নিশ্চিত করে বলতে চান না।

তিনি বলেন, আমরা শিরোপার কাছাকাছি চলে গিয়েছি। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালেরও খুব কাছে এখন আমরা। কিন্তু ফুটবলে শেষ বলে কিছু নেই। বেশ ভালভাবেই এগিয়ে থাকলেও বাসেলের বিপক্ষে খেলোয়াড়দের সতর্ক থাকতেই পরামর্শ দিয়েছেন গার্দিওলা। তিনি বলেন, এটা চ্যাম্পিয়নস লিগের ম্যাচ এবং এখানে সবকিছুই ব্যতিক্রম। ফুটবলে সবই সম্ভব। কিন্তু আমাদের শান্ত থাকতে হবে ও নিজেদের স্বাভাবিক খেলার ওপর মনোযোগী হতে হবে।

Leave A Reply

Pinterest
Print