কাউনিয়ার ২টি ওয়ার্ডের উপ-নির্বাচনের প্রতীক বরাদ্ধ

0

কাউনিয়া প্রতিনিধি: রংপুরের কাউনিয়া উপজেলার ২টি ওয়ার্ডের উপ-নির্বাচনে ‘সাধারণ সদস্য’ পদে দাখিলকৃর্ত মনোনয়নপত্র রিটানিং অফিসার কর্তৃক নানা প্রক্রিয়া শেষে গত মঙ্গলবার ১৩ই মার্চ বৈধ প্রার্থী হিসাবে প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে।

অফিস সূত্র জানায়, ৫নং বালাপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করবেন। তার মধ্যে- মোঃ জামাত আলী (ফুটবল), মোঃ মাইদুল ইসলাম (মোরগ), মোঃ মহির উদ্দিন (তালা) ও মোঃ মনতাজ আলী পেয়েছেন (টিউবয়েল) প্রতীক। এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩হাজার ৪শ’ ৭১জন। নারী ভোটার ১হাজার ৮শ’ ১৮জন ও পুরুষ ভোটার ১হাজার ৬শ’৫৩জন।

অপরদিকে ৪নং শহীদবাগ ইউনিয়নের ২নং ওয়ার্ডে মনোনয়নপত্র দাখিল করেন ৫ জন প্রার্থী। তার মধ্যে- মোঃ হাফেজ আলী ও শ্রী রাম কৃঞ্চ চন্দ্র বর্ম্মন গতকাল প্রার্থীতা প্রত্যাহার করেন। অবশিষ্ট মোঃ শফিকুল ইসলাম পেয়েছেন (টিউবয়েল) প্রতীক এবং মোঃ মহির উদ্দিন ও মনোরঞ্জন বর্ম্মন একই প্রতীক দাবী করায় লটারী করে মোঃ মহির উদ্দিন (ফুটবল) ও মনোরঞ্জন বর্ম্মন (তালা) প্রতীক বরাদ্ধ পায়। এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২হাজার ৫০জন। নারী ভোটার ১হাজার ২৫জন ও পুরুষ ভোটার ১হাজার ২৫জন। তফসিল মোতাবেক আগামী বৃহস্পতিবার ২৯মার্চ ভোট গ্রহণের তারিখ নির্ধারন করা হয়েছে।

এসব বিষয় উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুছ সামাদ নিশ্চিত করেন এবং তিনি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সকলের সহযোগীতা কামনা করেন।
উল্লেখ্য ৫নং বালাপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাধারণ সদস্য আব্দুল মালেক গত ২৫নভেম্বর’১৭ এবং ৪নং শহীদবাগ ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য পরেশ চন্দ্র রায় গত ৪ডিসেম্বর’১৭ বার্ধ্যকজনিত কারনে মৃত্যু হওয়ায় শুন্য ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave A Reply

Pinterest
Print