কালীগঞ্জে শ্মশান নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ

0

জেসমুল হোসাইন শুভ, লালমনিরহাট:
জেলার কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের ব্রাহ্মণ পাড়ায় শ্মশান নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, মদাতী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ব্রাহ্মণ পাড়ায় শ্রী রতনের (৪৫) বাড়ির সামনে শ্মশান নির্মাণ করায় শ্রী রতন বাধা দেওয়ায় দুই গ্র“পে সংঘর্ষ হয়। রতনের ভাই শ্রী ধীরেন্দ্র নাথ (৪০), কালীগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় আছে। এই বিষয়ে শ্রী রতন জানায়, তার বাড়ি উচ্ছেদ করার জন্য বাড়ির সামনে শ্মশান নির্মাণ করেছে। যাতে তারা তাদের বাড়ি ছেড়ে চলে যায়। তারা বাধা দেওয়ায় তাদেরকে মারধোর করে উচ্ছেদ করার চেষ্টা চালাচ্ছে। সে এর বিচার চায়।
এই বিষয়ে বিবাদী হরি মিলন মন্দিরের সেক্রেটারি শশাঙ্কর শেখর বর্মন জানান, আমাদের ৯ বছর ধরে কোন শ্মশান নাই। তাই আমরা ঐ জমি ক্রয় করে ওখানে শ্মশান নির্মাণ করেছি। এই বিষয়ে মদাতী ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের জানান, আমরা দুইপক্ষকে মীমাংসা করার জন্য অনুরোধ করেছি। তিনি আরও জানান, ওখানে আগে বাড়ি ছিল। পরে বিবাদীগণ শ্মশান নির্মাণ করে।
এই বিষয়ে কালীগঞ্জ থানা অফিসার ইনচার্জ সোহরাব হোসেন জানান, উভয় গ্র“প পাল্টাপাল্টি মামলা করেছে। বিষয়টি উপজেলা চেয়ারম্যান মীমাংসা করার আশ্বাস দিয়েছে।

Leave A Reply

Pinterest
Print