খালেদা জিয়াকে জেলে নিয়ে বিএনপি ভাঙ্গার দিবাস্বপ্ন দেখছে আওয়ামীলীগ – মির্জা ফখরুল

0

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ ভেবেছিল খালেদা জিয়াকে জেলে নিলে বোধহয় বিএনপি ভেঙে যাবে। কিন্তু বিএনপি ভাঙেনি। বিএনপি ভাঙার দিবাস্বপ্ন নিয়ে তারা দিন কাটাচ্ছে। শুক্রবার বিকেলে উক্ত সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন । প্রধান অতিথি ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন।

মির্জা ফখরুলআরো বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি। বিএনপি এখন আগের চেয়ে আরো বেশি ঐক্যবদ্ধ আরো বেশি শক্তিশালী।

১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে আমরা যে গণতন্ত্র অর্জন করেছিলাম সেই গণতন্ত্রকে সম্পূর্ণভাবে লুণ্ঠিত করা হয়েছে। আজকে বাংলাদেশের মানুষ তাদের সমস্ত অধিকারহারা হয়েছে। তাদেরকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। মুক্তদেশে সুন্দরভাবে বাস করার অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। এই অবস্থা আমাদের বদলে দিতে হবে।

বর্তমান সময়কে মোকাবেলা করা বাংলাদেশের জন্য সবচেয়ে বড় পরীক্ষা উল্লেখ করে তিনি বলেন, দুর্ভাগ্য যে মানুষটি গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠিত করেছেন, সেই খালেদা জিয়াকে আজ কারাগারের অন্ধকারে দিন কাটাতে হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ভোট চেয়ে বেড়াবেন আর বেগম জিয়া কারাগারে থাকবেন এটা গণতন্ত্র হতে পারে না। এই অবস্থার পরিবর্তন ঘটাতে হবে। এজন্য নেতাকর্মীদের শান্তিপূর্ণ আন্দোলন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আন্দোলন হবে। তবে তা শান্তিপূর্ণ।

Leave A Reply

Pinterest
Print