গলাচিপা পৌর নির্বাচন: আ.লীগের দাবী শান্তিপূর্ন অপর দিকে বিএনপির ভোট বর্জন

0

IMG_7539

জিল্লুর রহমান জুয়েল, পটুয়াখালী: রবিবার শান্তিপূর্ন ভাবে শেষ হলো গলাচিপা পৌরসভা নির্বাচন। সকাল থেকে বৈরী আবহাওয়া উপেক্ষা করে শত শত নারী পুরুষ নিজের পছন্দের মার্কায় ভোট দেয়ার জন্য ভোট কেন্দ্রে আসেন।
এ দিকে বিএনপি প্রার্থী আবু তালেব ভোট বর্জনের ঘোষনা দেন। আ.লীগ প্রার্থী আ: ওহাব খলিফা সংবাদ সম্মেলন করে ভোট সুষ্ঠু হচ্ছে বলে দাবি করেন।
বিএনপি সমর্থীত প্রার্থী আলহাজ্ব আবু তালেব মিয়া স্থানীয় বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষনা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান। এ সময় পৌরসভা নির্বাচন কমিটির আহবায়ক আলহাজ্ব শাহজাহান খান, উপজেলা বিএনপির সভাপতি গোলাম মোস্তফা , ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি মো:ইফতিয়ার রহমান কবির, জাহাঙ্গীর হোসেন খানসহ বিভিন্ন নেতা কর্মী উপস্থিত ছিলেন।
অন্যদিকে আওয়ামীলীগ প্রার্থী হাজী আ: ওহাব খলিফা সংবাদ সম্মেলনে নির্বাচনে শান্তিপূর্ন ভোটগ্রহন দাবী করে বলেন, বিএনপি তারা নিশ্চিত পরাজয় জেনে তারা নির্বাচন থেকে সরে যান। এ সময় সংসদ সদস্য আলহাজ্ব আখম জাহাঙ্গীর হোসাইন, জেলা পরিষদের চেয়ারম্যান খান মোশারফ হোসেন,উপজেলা চেয়ারম্যান সামসুজ্জামান লিকন, উপজেলা আ.লীগের সভাপতি সন্তোষ কুমার দে, কেন্দ্রীয় যুবলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক কামরান সাইদ প্রিন্স মহব্বত, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক (দক্ষিন) মো: আরিফুর রহমান টিটো ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য মু: মামুন আজাদ প্রমূখ।
বিএনপি সমর্থীত আলহাজ্ব আবু তালেব মিয়া বলেন, সকল কেন্দ্রে থেকে বিএনপির এজেন্ট কর্মীদের বের করে দেয়, জোর করে প্রকাশ্যে দিবালোকে ভোটারদের ভোটাধিকার কেড়ে নিয়ে নৌকা প্রতীকে সীল দিতে বাধ্য করে বলে অভিযোগ করেন।
গলাচিপা পৌরসভা নির্বাচনে আ’লীগ সমর্থিত হাজী আ: ওহাব খলিফা (নৌকা) ও বিএনপি সমর্থিত আলহাজ্ব আবু তালেব মিয়া (ধানের শীষ )। ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলার ৩৫জন ও সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলার ৬ জন প্রার্থী ভোট যুদ্ধে নেমেছেন।পৌরসভা নির্বাচনে পর্যাপ্ত পরিমান আইন শৃংখলা বাহিনী রয়েছে। এছাড়াও বিভিন্ন মিডিয়ার প্রায় শ’ খানেক সংবাদ কর্মীরা ভোট গ্রহন পর্যবেক্ষন করছে।
এ ব্যাপারে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল বাকী জানান, বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে তা সঠিক নয়। তবে আইন শৃংখলা বাহিনীসহ ভোট সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীরা সুষ্ঠু ও সুন্দর ভাবে ভোট গ্রহনের জন্য সর্বত্মক সহযোগিতা করছে।

Leave A Reply

Pinterest
Print