গাংনীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

0

Vitamin A+ plas pic(1)মিনারুল ইসলাম, মেহেরপুর: ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান এই প্রতিপাদ্য বিষয় নিয়ে গাংনীতে উপজেলা ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা আজ বুধবার বেলা সাড়ে ১১ টার সময় গাংনী উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। গাংনী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০১৬ উপলক্ষে এই ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভার আয়োজন করে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার অপূর্ব কুমার সাহা’র সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গাংনী উপজেলা চেয়ারম্যান মোরাদ আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্েরর আবাসিক মেডিকেল অফিসার ডা, এম খোকন রেজা, প্রাথমিক শিক্ষা অফিসার আকবর আলী।
মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) আব্দুর রশিদের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বামুন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আওয়াল, সাহারবাটি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল খালেক । ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভায় স্থানীয় রাজনৈতিক নেতা, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন।
গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. একে এম নাসিম উজ্জামান মাল্টিমিডিয়ার মাধ্যমে ভিটামিন ‘এ’ ’র উপকারিতা সম্বন্ধে উপস্থাপন করেন। আগামী ১৬ জুলাই গাংনী উপজেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ৪ হাজার ২০৮ জন শিশুকে নীল রং এর এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৯ হাজার ৫৭৩ শিশুকে লাল রং এর ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

Leave A Reply

Pinterest
Print