দেশের বাজারে এল ভিভোর ভি-নাইন মোবাইল

0
দেশের বাজারে এল ভিভোর ভি-নাইন মোবাইল

দেশের বাজারে এল ভিভোর ভি-নাইন মোবাইল

স্মার্টফোন ব্র্যান্ড ভিভোর ভি-নাইন মডেলের মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করল ভিভো। গতকাল সোমবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ভি-নাইনের মোড়ক উন্মোচন করা হয়।

‘লাভ বাংলাদেশ, লাভ ভিভো’ স্লোগান নিয়ে ভিভো ভি-নাইন সবার সামনে উপস্থাপন করেন ভিভো বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডু বাউহুয়া। অভিনেত্রী নুসরাত ফারিয়ার মনোমুগ্ধকর পরিবেশনার সঙ্গে অভিনেতা তাওসিফ মাহবুব, অভিনেত্রী শবনব ফারিয়া, গ্লোবাল টিমের সদস্যসহ অনুষ্ঠানে দেশের গণমাধ্যম প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভিভো বাংলাদেশের সিইও ডু বাউহুয়া বলেন, ‘আমাদের ফোনে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি বড় ভূমিকা পালন করে, তাই সহজে নিখুঁত ছবি পাওয়ার ক্ষেত্রে আমরা বিশ্ববাজারের ক্রেতাদের কাছ থেকে অঢেল অনুপ্রেরণা এবং উৎসাহ পেয়েছি।’ তিনি বলেন, ফোনটি আজ মঙ্গলবার থেকে বাংলাদেশের বাজারে পার্ল ব্ল্যাক এবং সোনালি রঙে পাওয়া যাবে। প্রতিটি ফোনের মূল্য পড়বে ২৯ হাজার ৯৯০ টাকা।

বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে কৃত্রিম বুদ্ধিমত্তা, নিখুঁত ছবির এক নতুন অভিজ্ঞতা দিতে ভিভো ভি-নাইন ফোনটি এমনভাবে ডিজাইন করা হয়েছে, যা কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) দিয়ে কাজ করতে সক্ষম। এই ফোন দিয়ে নিখুঁত ছবি ধারণ করা সম্ভব। ভিভো ভি-নাইন ফোনে ব্যবহার করা হয়েছে এআই ফেস বিউটি, এআই স্মার্ট ইঞ্জিন ও এআই সেলফি লাইটিংয়ের মতো কৃত্রিম বুদ্ধিমত্তার প্রযুক্তি। পাশাপাশি ফোনটিতে ফাইভ জি এবং পর্দার ফিংগার প্রিন্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

ভিভো ভি-নাইন ফোনে কৃত্রিম বুদ্ধিমত্তার ফেস বিউটি অপশনটিতে ব্যবহার করা হয়েছে প্রায় ১০ লাখ বিস্তৃত ডেটাবেইস। এর ফলে ফোনটিতে আলো সূক্ষ্মভাবে ছবির বয়স, লিঙ্গ, ত্বকের ধরন এবং রং নির্ণয় করতে পারবে। কৃত্রিম বুদ্ধিমত্তার প্রযুক্তির কারণে এটির সেলফি লাইট গাণিতিকভাবে রূপান্তরিত হয়ে দ্বিমাত্রিক এবং ত্রিমাত্রিক অবয়ব ধারণ করার ফলে ছবিকে করে তোলে দৃষ্টিনন্দন। এ ছাড়া এতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার স্মার্ট ইঞ্জিন।

Leave A Reply

Pinterest
Print