পদ্ম পুরস্কারের তালিকায় রজনীকান্ত, অজয়, সানিয়া

0

Padma-top1453721790বিনোদন ডেস্ক: ভারত সরকারের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্ম পুরস্কারের তালিকায় স্থান পেয়েছেন দেশটির ১১তম হিসাবাধ্যক্ষ ও অডিট জেনারেল বিনোদ রাই, দক্ষিণের সুপার মেগাস্টার রজনীকান্ত, ধর্মীয় গুরু রবি শংকর ও টেনিস তারকা সানিয়া মির্জা। সোমবার ভারত সরকার ১১৩তম পদ্ম পুরস্কারের তালিকা ঘোষণা করে। যে তিনটি ক্যাটাগরিতে পদ্ম পুরস্কার দেওয়া হয়ে থাকে সেগুলো হলো; পদ্ম বিভূষণ, পদ্ম ভূষণ ও পদ্ম শ্রী।

এছাড়াও মরণোত্তর পদ্ম বিভূষণের জন্য মনোনীত হয়েছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানী। আর পদ্ম বিভূষণের জন্য মনোনিত হয়েছেন রজনীকান্ত, উচ্চাঙ্গসংগীত শিল্পী গিরিজা দেবী ও ক্ল্যাসিক্যাল নৃত্যে যামিনী কৃষ্ণ।

চলচ্চিত্রে অবদানের জন্য পদ্ম পুরস্কারের জন্য নির্বাচিতদের তালিকায় আরও আছেন অভিনেতা অনুপম খের ও কণ্ঠশিল্পী উদিত নারায়ণ।

এ তালিকায় রয়েছেন ভারতের ক্রীড়াব্যক্তিত্ব সানিয়া মির্জা ও সাইনা নেহওয়াল, বেনেট কোলম্যান অ্যান্ড কোম্পানির ইন্দু জৈন ও ভারতের প্রাক্তন রাষ্ট্রদূত রবার্ট ব্ল্যাকউইলের নাম।

পদ্মশ্রীর জন্য নির্বাচিত হয়েছেন অভিনেতা অজয় দেবগন ও অভিনেত্রী প্রিয়াংঙ্কা চোপড়া। মঙ্গলবার ভারতের প্রজাতন্ত্র দিবসে নয়াদিল্লিতে তাদের হাতে এই সম্মাননা প্রদান করবেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

Leave A Reply

Pinterest
Print