পহেলা সেপ্টেম্বর থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

0

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ও স্নাতক (সম্মান) প্রফেশনাল কোর্সে ভর্তির জন্য আগামী ১ সেপ্টেম্বর থেকে অনলাইনে আবেদন করা যাবে। চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত।

সোমবার (১৩ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন অর রশিদের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ভর্তি কার্যক্রম শুরু, আসন সংখ্যা, ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

বিশ্ববিদ্যালয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১ সেপ্টেম্বর থেকে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ও স্নাতক (সম্মান) প্রফেশনাল কোর্সে ভর্তির জন্য অনলাইন আবেদন করা যাবে। চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত।

স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ১১ অক্টোবর থেকে এবং ১৫ অক্টোবর থেকে শুরু হবে স্নাতক (সম্মান) প্রফেশনাল কোর্সের ক্লাস।

একই অথবা দু’টি ভিন্ন শিক্ষাবর্ষে কোনো প্রার্থী স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) কোর্সে দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে।

এছাড়া ভর্তি কার্যক্রমের বিজ্ঞপ্তি এ মাসের শেষ সপ্তাহে দৈনিক পত্রিকা ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) এ প্রকাশ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এসময় সভায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, প্রফেসর ড. মো. মশিউর রহমান, ট্রেজারার অধ্যাপক মো. নোমান উর রশীদ, সব ডিন, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, পরিচালক আইসিটি প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Pinterest
Print