বগুড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি বিরোধী আলোচনা সভা ও র‌্যালি

0

Bogra-PICগাবতলী উপজেলার দুর্গাহাটা ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পৃথক পৃথক জঙ্গি বিরোধী র‌্যালি ও আলোচনা সভা।

গাবতলি(বগুড়া)প্রতিনিধি: সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বগুড়ার গাবতলী উপজেলার দুর্গাহাটা ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পৃথক পৃথক জঙ্গি বিরোধী র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার শিক্ষামন্ত্রনালয়ের নির্দিষ্ট কর্মসূচির অংশ হিসেবে দুর্গাহাটা উচ্চ বিদ্যালয় আলোচনা সভা ও র‌্যালি পালন করা হয়। বিদ্যালয়ের সহকারী শিক্ষক হারুনুর রশিদের পরিচালনায় প্রধান শিক্ষক আরেফুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বর্তমান দূর্গাহাটা ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মিঠু, বীর মুক্তিযোদ্ধা আজাহার আলী, দৈনিক বজ্রশক্তির নিজস্ব প্রতিনিধি সালজার রহমান সাবু প্রমুখ।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য জাহাঙ্গির আলম রঞ্জু, আশরাফুল আলম স্বপন, মহিলা সদস্য মলি বেগমসহ বিদ্যালয়ের শিক্ষক বৃন্দসহ প্রায় আট শতাধিক ছাত্র-ছাত্রী ও অভিভাবক।
অপরদিকে দূর্গাহাটা বালিকা উচ্চ বিদ্যালয়ে শনিবার দিনব্যাপি আলোচনা সভার আয়োজন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিনার্বল ইসলামের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি দোলোয়ার হোসেন। আলোচনা শেষে র‌্যালি উপস্থিত অতিথি, ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষার্থী ও অবিভাকদের নিয়ে একটি র‌্যালি বের করা হয়।
অনুষ্ঠানে বক্তরা বলেন, ”সাম্প্রতিক টার্গেট কিলিং ও গুলশান হামলাসহ বেশ কিছু নৃশংস ঘটনায় ইসলাম ধর্মের নাম ব্যবহার করা হয়েছে। আমরা মনে করি এই আক্রমণ শুধু আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশের বিরুদ্ধে নয় বরং সরাসরি ইসলাম ধর্মের বিরুদ্ধে। বিশ্বময় জঙ্গিদের কাজের পরিণতিতে বিশ্ববাসীর মনে ইসলাম সম্পর্কে একটা খারাপ ধারণা ও ভীতি সৃষ্টি হয়েছে। শত শত ইসলামবিদ্বেষী মানুষ ইসলামের বিরুদ্ধে ক্রমাগত অপপ্রচার চালিয়েও যে ক্ষতি করতে পারে নি। এই জঙ্গিবাদীরা চাপাতি দিয়ে কুপিয়ে, জবাই করে মানুষ হত্যা করে ইসলামের বহুগুণ বেশি ক্ষতিসাধন করেছে। আমরা দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, আল্লাহ রসুলের ইসলাম আর বর্তমানে ইসলামের নামে যেটা চলছে সেটা এক নয়, বরং সম্পূর্ণ বিপরীত।”
অনুষ্ঠানে বক্তারা সকল ছাত্রছাত্রী ও অবিভাবকদের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সজাগ ও সচেতন থাকার আহ্বান জানান।

Leave A Reply