ভাঙ্গায় শ্রমিককে দিনে পাহারা রাতে শিকল বন্দি করে নির্যাতন

0

মোঃ রবিউল ইসলাম, ভাংগা ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় ইট ভাটার এক শ্রমিককে মধ্যযুগীয় কায়দায় দিনে পাহারা দিয়ে কাজ আদায় রাতে পায়ে শিকল দিয়ে তালা বদ্ধ করে নির্যাতন। ঘটনাটি চান্দ্রা ইউনিয়নের এম আর বি ব্রিক্সের শ্রমিক পালিয়ে যাওয়ার দায়ে শ্রমিক সর্দার বিল্লালকে ২০/২৫ দিন ধরে এভাবে নির্যাতন করে আসছে। ঘটনা বৃহস্পতিবার জানাজানি হলে এলাকায় চাপাঁ ক্ষোভের সৃষ্টি হয়।
এলাকাবাসী ও শ্রমিক সূত্রে জানাযায়, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোখলেছুর রহমান সুমনের ব্যবসা প্রতিষ্ঠান এম আর বি ব্রিক্সের শ্রমিকরা পালিয়ে যাওয়ার দায়ে সর্দার বিল্লালকে বিনা বেতনে বন্দি করে কাজ আদায় করে নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। শ্রমিক বিল্লাল সাতক্ষিরা জেলার প্রতাপনগর ইউনিয়নের মেহের শিকদারের ছেলে।
এ ঘটনায় বিল্লাল বলেন ইট ভাটায় শ্রমিক দিয়ে কাজ করাইতে হলে তাদের অগ্রিম টাকা দিয়ে শ্রমিক আনতে হয়। আমি প্রায় আড়াই লাখ টাকা দিয়ে শ্রমিক এনে দিয়েছি,সেই শ্রমিকরা পালিয়ে গেছে, এখন মালিক (মোখলেছুর রহমান সুমন) আমাকে ২০/২৫ দিন ধরে সারাদিন কঠোর কাজ করান এবং রাতে শিকল দিয়ে বেধেঁ রাখেন। আমাকে কারো সঙ্গে কথা বলা তো দুরের কথা কারো সঙ্গে মিশতেও দেয়না।
এদিকে মোখলেছুর রহমান সুমন জনতা ব্যাংক ভাঙ্গা শাখার ব্যবস্থাপককে ম্যানেজ করে বিনা সুদে চল্লিশ লক্ষ টাকা লোন নিয়ে বিপাকে পড়ে। তিনি আওয়ালীগের নাম ভাঙ্গিয়ে বহুত অপকর্ম করে আসছে দাপটের সহিত।
পরিবেশ দুষন করে একই গ্রামে ফসলি জমিতে পাশাপাশি দুই ভাইয়ের দুটি ভাটা রয়েছে। প্রশাসনের তোয়াক্কা না করে পরিবেশ দুষন করছে।

Leave A Reply

Pinterest
Print