ভয় দেখিয়ে সরকারি কর্মকর্তাদের শোভাযাত্রায় আনা হয়েছে: রিজভী

0

ফাইল ফটো

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনগণ সরকারের পাশে নেই। তাই সোহরাওযার্দী উদ্যানে আনন্দ শোভাযাত্রায় সরকারি কর্মকর্তা,কর্মচারীদের জোর করে আনা হয়েছে মাঠ ভরার জন্য। চাকরিচ্যুত করার ভয় দেখিয়ে, চিঠি দিয়ে, ধমক দিয়ে সরকারি কর্মকর্তাদের সমাবেশে আনা হয়েছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণের নির্দেশনা অন্যায়। সরকার তাদের ওপর জুলুম করেছে। জোর করে মানুষের হৃদয় জয় করা যায় না। শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকাস্থ পিরোজপুর জাতীয়তাবাদী ফোরামের উদ্যোগে জেলা সভাপতি গাজী নুরুজ্জামান বাবুলের মুক্তির দাবিতে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, কেবিনেট সেক্রেটারি পলিটিক্যাল নয় সরকারি কর্মকর্তা। তিনি নির্দেশ জারি করেন সমাবেশে যোগদানের জন্য। তাহলে কি এটা গণতান্ত্রিক দেশ? আমরা শুনেছি যদি সরকারি কর্মকর্তা কর্মচারীরা সমাবেশে না যায় তা হলে তিনদিনের বেতন কাটা হবে। এটা ঘোষণা করা হয়নি কিন্তু ভেতরে ভেতরে করা হচ্ছে।

তিনি বলেন, কোনো গণতান্ত্রিক দেশের সরকারি কর্মকর্তাদের এভাবে কোনো রাজনৈতিক সভায় যোগদান করতে হয় না। এখানে এমন একটি অবস্থা যে এখানে কোর্ট আমার, প্রশাসন আমার, পুলিশ আমার। আওয়ামী লীগের বাইরে কোনো কথা নেই, কোনো রঙ নেই। নিয়ম বলে কিছু নেই।

মানববন্ধনে বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় মীর সরফত আলী সপু, শাহজাহান মিলন, রফিকুল ইসলাম মাহতাব, পিরোজপুর জেলা সাধারণ সম্পাদক আলমগীর হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

Leave A Reply

Pinterest
Print