মাগুরা উপনির্বাচনে ওয়াহহাব জয়ী

0

মাগুরা প্রতিনিধি : মাগুরা-১ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মেজর জেনারেল (অব.) এ টি এম আবদুল ওয়াহহাব (নৌকা) ৯৩ হাজার ১৮১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তপন কুমার রায় (সিংহ প্রতীক) পেয়েছেন মাত্র ১২ হাজার ৭৯০ ভোট।  শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ১৪০টি কেন্দ্রে ভোট গ্রহণ হয়। নির্বাচনে ৩৩.৩৫ শতাংশ ভোট পড়েছে। মাগুরা পৌরসভা, সদর উপজেলার নয়টি ইউনিয়ন এবং শ্রীপুর উপজেলার নয়টি ইউনিয়ন নিয়ে মাগুরা-১ আসন গঠিত।

জাতীয় সংসদের ৯১ নং মাগুরা-১ আসনের এ উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী অন্য তিন প্রার্থী হচ্ছেন বিএনএফের একেএম মুতাসিম বিল্লাহ এবং এনপিপির কাজী তৌহিদুল আলম এবং স্বতন্ত্র প্রার্থী তপন কুমার রায়। এদের মধ্যে তপন কুমার রায় পেয়েছেন ১২ হাজার ৭৯০ ভোট, কাজী তৌহিদুল আলম পেয়েছেন ৯০২ ভোট, মুতাসিম বিল্লাহ পেয়েছেন ৭০৯ ভোট।

গত ৯ মার্চ এ আসনে পরপর চারবার নির্বাচিত সংসদ সদস্য, জনপ্রিয় রাজনীতিবিদ ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার সিরাজুল আকবরের মৃত্যু হয়। এতে আসনটি শূন্য হয়।

ভোট গ্রহণ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন রিটার্নিং অফিসার মো. মুজিবুর রহমান। একই সঙ্গে ভোট চলাকালে কোথাও অপ্রীতিকর ঘটনা না ঘটায় তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি শান্তিপ্রিয় মাগুরাবাসীকেও ধন্যবাদ জানিয়েছেন।

Leave A Reply

Pinterest
Print