রোহিঙ্গা ইস্যু বিশ্ব সম্প্রদায়কে বোঝাতে ব্যর্থ সরকার: রিজভী

0

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বিশ্ব সম্প্রদায়কে বোঝাতে ব্যর্থ হয়েছে সরকার। মিয়ানমার সরকারের গণহত্যা, বর্বর নির্যাতনের কারণে জীবন রক্ষায় চার লক্ষাধিক রোহিঙ্গা মুসলমান বাংলাদেশে পালিয়ে এসেছে। এখন তাদের আশ্রয়, চিকিত্সা, খাদ্য ও পানি নেই। রোহিঙ্গা শরণার্থীরা একটি অমানবিক অবস্থার মধ্যে রয়েছে। রোহিঙ্গাদের এ চিত্র বিশ্ব সমপ্রদায়কে বোঝাতে ব্যর্থ সরকার।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে এ মানববন্ধন হয়।

রিজভী বলেন, আজ এ রোহিঙ্গা ইস্যুতে বন্ধু দেশগুলোও বাংলাদেশের পাশে নেই। এর কারণ সরকার সেই নীতি অবলম্বন করতে পারেনি, সরকার দেশের মধ্যেও গণবিরোধী নীতি অবলম্বন করেছে।

বাংলাদেশে পালিয়ে আসা শরণার্থীদের যাচাই-বাছাই করে ফেরত নেয়া হবে অং সান সু চির এমন বক্তব্যে কঠোর সমালোচনা করে রিজভী বলেন, তার এ বক্তব্যে আমরা হতাশ। সু চির এ বক্তব্য সমর্থনযোগ্য নয়। আসলে সু চি অবলীলায় মিথ্যা কথা বলে যাচ্ছে। তার বক্তব্যে নির্যাতিত এ রোহিঙ্গাদের কথা উচ্চারিত হয়নি। তার বক্তব্য মানবতাবিরোধী। সু চি আর গণতন্ত্রের নেত্রী নন, তিনি রক্তপিপাসুদের প্রতিনিধিত্ব করছেন।

Leave A Reply

Pinterest
Print