লোডশেডিংয়ে অতিষ্ঠ হালুয়াঘাটবাসীর আবাসিক প্রকৌশলী অফিস ঘেরাও

0

Loadshading - haluaghatলোডশেডিংয়ে অতিষ্ঠ হালুয়াঘাটবাসী আবাসিক প্রকৌশলী অফিস ঘেরাও করেন।

হালুয়াঘাট(ময়মনসিংহ)প্রতিনিধি: হালুয়াঘাট নগরবাসীর বিদ্যুৎ পরিস্থিতির দুর্ভোগের শেষ নেই। প্রতিদিন গ্রিড কারিগরি সমস্যা দেখা দেয়। বিদ্যুৎ আসে আর চলে যায়। এ যেন মোবাইলের মিসকল খেলার মতো। কম্পিউটার, প্রেস প্রিন্টিং ও গ্রিল ওয়ার্কশপ এ জাতীয় ব্যবসাগুলো একান্তই বিদ্যুৎ নির্ভরশীল। বিদ্যুৎ তাদের ব্যবসার মূলধনের অনুরূপ। কম্পিউটরের দোকান সিদ্দিক প্রিন্টার্স এর মালিকের কাছে এ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ঘন ঘন বিদ্যুৎ লোডশেডিং এ আমাদের ব্যবসার ব্যাপক ক্ষতি হচ্ছে। কাস্টমার কম্পিউটার, ফটোকপি মেশিন দেখে আসে কিন্তু বিদ্যুৎ না থাকায় আমরা কোন কাজ করে দিতে পারছি না। দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের কাছে আমাদের জোর দাবি তারা যেন এ শহরবাসীর দুর্ভোগের কথা চিন্তা করে এ ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেন।
বিদ্যুতের অভাবে বাসাবাড়িতে দেখা দিয়েছে খাবার পানির চরম সংকট। ঠিকমতো পানি সরবরাহ না থাকায় নগরবাসী চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। গ্রামে এক বাড়ীতে টিউবওয়েল নষ্ট থাকলে পাশের বাড়ী থেকে পানি এনে পানির সংকট দূর করা যায় কিন্তু শহরে এক বাড়ীতে পানি না থাকা মানে সমস্ত শহরে পানি না থাকা। কেউ চাইলেও পাশের বাসা থেকে পানি এনে নিজের প্রয়োজন মিটাতে পারেনা; কারণ সবার একই অবস্থা। স্কুল, কলেজ, কিন্ডারগার্টেন সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান ও ছাত্র-ছাত্রীদের লেখা-পড়ায় ব্যাপক বিঘ্নতা দেখা দিয়েছে। এমনিতেই গ্রীষ্মকাল। গরমে মানুষের চরম দুর্ভোগের সীমা নেই, তার মধ্যে বিদ্যুৎ এর লাগামহীন লোডশেডিং। এ যেন কাটা গায়ে লবনের ছিটা।
বিদ্যুৎ লোডশেডিং এ অতিষ্ঠ হয়ে গতকাল এর প্রতিবাদ জানাতে হালুয়াঘাট মহিলা পরিষদের উদ্যোগে হালুয়াঘাট উত্তর বাজার হতে দক্ষিণ প্রান্তে অবস্থিত আবাসিক প্রকৌশলী বিদ্যুৎ অফিস অভিমুখে এক প্রতিবাদ মিছিল করে বিদ্যুৎ অফিস ঘেরাও করে ফেলে। মিছিলে নেতৃত্ব দেন মহিলা পরিষদের সভানেত্রী লুৎফুন্নাহার বেগ।
বিদ্যুৎ এর লোডশেডিং এর কারণ সম্পর্কে আবাসিক প্রকৌশলী বিদ্যুৎ এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন এমন তো হওয়ার কথা নয়। আমরা যথারীতি বিদ্যুৎ সরবরাহের জন্য সার্বিক চেষ্টা করছি। আসলে এসব তাদের অজুহাত মাত্র। প্রতিবাদ মিছিল শেষে সভানেত্রী লুৎফুন্নাহার বেগ বিদ্যুৎ অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহের জোর দাবী জানান।

Leave A Reply

Pinterest
Print