শেরপুরে ভুল চিকিৎসায় অঙ্গহানীর বিচারের দাবীতে মানববন্ধন

0

Sherpur  Humen Chain Script 06.03শেরপুর প্রতিনিধি: শেরপুরে চিকিৎসকের ভুল চিকিৎসায় অঙ্গহানীর প্রতিবাদে বাংলাদেশ মহিলা পরিষদ ও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। আজ রবিবার দুপুরে শেরপুর নিউ মার্কেট পায়ড়া চত্বরে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
জানা গেছে, স্তনের ফোড়াকে টিউমার বলে ভয় দেখিয়ে শ্রীবরদী উপজেলার কাকিলাকুড়া ইউনিয়নের ভূতনীকান্দা গ্রামের দুই সন্তানের জননী এক গৃহবধুর কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে বাম স্তন কেটে ফেলেন ডাঃ শরীফুল ইসলাম শরীফ। তিনি ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটের একজন চিকিৎসক। গত নভেম্বর মাসে শ্রীবরদী শহরের শান ক্লিনিকে চিকিৎসক শরীফকে স্তনের ফোড়া দেখাতে যান ওই গৃহবধু। এসময় চিকিৎসক তার স্তনে টিউমার হয়েছে বলে পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে ময়মনসিংহের সেহরা এলাকার কুন্ডু প্যাথলজিতে পাঠালে সেখান থেকে ক্যান্সারের ভুল রিপোর্ট আসে।
পরে ওই গৃহবধুকে শাহবাগের মডিউল জেনারেল হাসপাতালে নিয়ে ১৫ নভেম্বর তার বাম স্তন কেটে ফেলেন ডাঃ শরিফ। পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বায়োপসি রিপোর্টে স্তনে ক্যান্সারের জীবানু নেই বলে জানানো হয়। এ ব্যাপারে আদালতে মামলা হলে দীর্ঘদিনেও অভিযুক্ত আসামী গ্রেফতার না করায় মহিলা পরিষদের আয়োজনে এ মানববন্ধন পালিত হয়। মানববন্ধনে মহিলা পরিষদ ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

Leave A Reply

Pinterest
Print