সাতক্ষীরার কালীগঞ্জে হেযবুত তওহীদের আলোচনা সভা

0

বিডিপত্র ডেস্ক: সাতক্ষীরার কালীগঞ্জ থানার কুশলিয়া পুলিন বাবুর হাটখোলায় ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ধর্ম বিশ্বাসের অপপ্রয়োগ রোধে করণীয়’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার সাতক্ষীরা জেলা হেযবুত তওহীদের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় মুখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের সাতক্ষীরা জেলা শাখার সভাপতি শেখ মনিরুল ইসলাম। প্রথান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৫নং কুশলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী কাহফিল আরা সজল। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ৫নং কুশলিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য কাজী গোলাম মোস্তফা, ৯নং ওয়ার্ড ইউপি সদস্য সিরাজুল ইসলাম, কুশলিয়া উইনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য শেখ আজিবর রহমান, সাংবাদিক হাসেম আলী। এ সময় আরো উপস্থিত ছিলেন- হেযবুত তওহীদের খুলনা জেলা শাখার সভাপতি হাসানুর রহমান রনি। সভায় সভাপতিত্ব কারেন হেযবুত তওহীদের কালীগঞ্জ থানা সভাপতি জহিরুল ইসলাম এবং সঞ্চালনায় ছিলেন দেবহাটা থানা সভাপতি মফিজুল ইসলাম।
সভায় প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা বর্তমান সময়ের এক বিরাট বৈশ্বিক সংকট। এ সংকটে একের পর এক মুসলিম দেশগুলো আক্রান্ত হচ্ছে। আমাদের দেশও এই ঝুঁকি থেকে মুক্ত নয়। এক শ্রেণির ষড়যন্ত্রকারী গোষ্ঠী মানুষের ধর্মবিশ্বাসকে ভুলখাতে প্রবাহিত করে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ সৃষ্টির পায়তারা করছে। তিনি বলেন, আমরা নিজেদের মধ্যে বিভেদের বিরাট প্রাচীর সৃষ্টি করেছি। আজ আমরা রাজনৈতিক, ধর্মীয়, সামাজিক, দলগতভাবে বহু দল-উপদলে বিভক্ত। কিন্তু এই বিভেদের প্রচীর ভাঙতে হবে। সমাজে অন্যায়-অশান্তি বৃদ্ধির অন্যতম কারণ হচ্ছে আমাদের মধ্যেকার এই বিভেদ-বিচ্ছেদ। তিনি আরও বলেন, কিন্তু আমরা হেযবুত তওহীদ মানুষের মধ্যে ঐক্য সৃষ্টির প্রয়াস চালিয়ে যাচ্ছি। সত্য ও ন্যায়ের পক্ষে জাতিগত ঐক্য গঠনের মাধ্যমেই আমরা একটি সুখি-সমৃদ্ধশালী জাতি হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারবো। তিনি সভায় উপস্থিত সকলকে হেযবুত তওহীদের সাথে ঐক্যবদ্ধ হয়ে জনকল্যাণমূলক কার্যক্রমে সহযোগিতার আহŸান জানান।

Leave A Reply

Pinterest
Print