সার্ক চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রনাট্যের পুরস্কার পেল অজ্ঞাতনামা

0

অজ্ঞাত নামার জয়জয়কার যেন সব আন্তর্জাতিক সব প্রতিযোগিমূলক উৎসবেই। ছবিটি যে উৎসবেই প্রদর্শিত হচ্ছে সেখানেই প্রশংসিত হচ্ছে। গত ২১ থেকে ২৫ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হলো ‘সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭’।

এতে শ্রেষ্ঠ চিত্রনাট্য পুরস্কার’ পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’। ছবিটি সার্কভুক্ত আটটি দেশের ১৬টি চলচ্চিত্র এই প্রতিযোগিতায় অংশ নেয়।

বিচারকের দৃষ্টিতে শ্রেষ্ঠ চিত্রনাট্যের পুরষ্কার অর্জন করেন তৌকীর আহমেদ। সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭ তে বাংলাদেশ থেকে উৎসবে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়েছিলো তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ও জাকির হোসেন রাজু পরিচালিত ‘প্রেমী ও প্রেমী’ চলচ্চিত্র।

২৫ নভেম্বর সার্ক চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে শ্রীলংকান সময় সন্ধ্যা সাড়ে ৬টায় এ পুরষ্কার ঘোষণা করা হয়। তৌকীর আহমেদের হাতে শ্রেষ্ঠ চিত্রনাট্য পুরষ্কার তুলে দেন সার্কের মহাসচিব ও উৎসব কর্তৃপক্ষ।

এছাড়াও প্রতিযোগিতার বাইরে বাংলাদেশ থেকে মাস্টার বিভাগে প্রদর্শিত হয়েছে মোরশেদুল ইসলাম পরিচালিত “অনিল বাগচির একদিন”। উৎসবে অংশ নেয়ার জন্য বাংলাদেশ থেকে প্রাথমিক ভাবে ৪ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র মনোনীত হয়েছিলো।

কিন্তু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পরিচালকবৃন্দ যথাযথ যোগাযোগ না করায় উৎসব থেকে সিনেমাগুলো বাদ পড়েছে। এদিকে তৌকির আহমেদ পরিচালিত মুক্তি প্রতীক্ষিত ‘হালদা’র প্রচারণার কাজ করছেন।

‘হালদা’ সারা দেশের ৮০ টি হলে মুক্তি পাবে ১ ডিসেম্বর এবং বিশ্বের আরও ১৬ টি দেশে মুক্তি পাবে ৮ ডিসেম্বর।

Leave A Reply

Pinterest
Print