স্কুলশিক্ষক ইউটিউবে অংক শিখিয়েই তারকা-খ্যাতি অর্জন

0
স্কুলশিক্ষক ইউটিউবে অংক শিখিয়েই তারকা-খ্যাতি অর্জন

স্কুলশিক্ষক ইউটিউবে অংক শিখিয়েই তারকা-খ্যাতি অর্জন

বিশ্বব্যাপী তারকা-খ্যাতি পেয়েছেন অস্ট্রেলিয়ার সিডনি শহরের এক হাইস্কুল শিক্ষক ইউটিউবে অংক শিখিয়ে। এডি উ নামে এই শিক্ষক পরিণত হয়েছেন ইউটিউবের সবচেয়ে বিখ্যাত অংকের শিক্ষকে। সারা দুনিয়ার হাজার হাজার ছাত্রছাত্রী তার অংক শেখানোর ভিডিও দেখেছেন। শিক্ষায় তার অবদানের জন্য তিনি অস্ট্রেলিয়ার ‘লোকাল হিরো’ পুরস্কার পেয়েছেন।

এডি উ জানান, ‘‘প্রথম ভিডিওগুলো শুধুমাত্র একজন অসুস্থ ছাত্রীর জন্য তৈরি করেছিলাম। ছাত্রীটি তখন খুবই অসুস্থ ছিল। অনেকগুলো ক্লাসে উপস্থিত থাকতে পারে নি। তার জন্যই ভিডিওগুলো তৈরি করেছিলাম। এখন যখন আমি দেখছি শুধু অস্ট্রেলিয়া নয় সারা দুনিয়ায় অসংখ্য লোক আমার ভিডিও দেখছে এবং পছন্দ করছে, এটা আমাকে দারুণ বিস্মিত করে, আমি ভাবি আর অবাক হই – কি ভাবে এটা সম্ভব হল?”

তিনি আরো বলেন, “আমি যেটা চাই সেটা হল লোকে যেন উপলব্ধি করে যে অংক ব্যাপারটা ভীতিকর কোন কিছু নয়। এমন কিছু নয় যা শুধু কিছু মেধাবী লোকের জন্য। আমি দেখাতে চাই যে গণিত জিনিসটা সবাই বুঝতে পারবে, এর ভেতরে ঢুকতে পারে। একটা কথা আছে আপনি যতক্ষণ কোন কিছু বুঝতে না পারবেন ততক্ষণ পর্যন্ত সেটা হল ম্যাজিক। আর ব্যাপারটা বুঝে ফেলার পর তা পরিণত হয় গণিতে।”

ইউটিউবে এখন এডি উ’র ভিডিও আছে ৩৫০০রও বেশি। আর তার সাবস্ক্রাইবারের সংখ্যা এখন প্রায় ২,৪০,০০০ জন।

Leave A Reply

Pinterest
Print