স্লো ওভার রেটের কারণে তামিমের জরিমানা

0

বুধবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ১২ রানের রোমাঞ্চকর জয় পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ঢাকার বিপক্ষে ওই জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের পয়েন্ট টেবিলে শীর্ষেও উঠে যায় তারা। এই আনন্দের মধ্যেই এবার দুঃসংবাদ পেল কুমিল্লা। স্লো ওভার রেটের কারণে অধিনায়ক তামিম ইকবাল ও তার সতীর্থদের জরিমানা গুনতে হচ্ছে।

নির্ধারিত সময়ে ওভার শেষ করতে না পারায় জরিমানা গুনতে হচ্ছে তামিমদের। নির্ধারিত সময়ের চেয়ে দু্ই ওভার বেশি বোলিং করছে কুমিল্লা। অধিনায়ক হিসেবে প্রত্যেক ওভারের জন্য তামিমকে করা হয়েছে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা। দুই ওভারের জন্য তার জরিমানা হয়েছে ম্যাচ ফি’র ৪০ শতাংশ। আর বাকি খেলোয়াড়দের কাটা যাবে ম্যাচ ফি’র ২০ শতাংশ।

ফিল্ড আম্পায়ারদের অভিযোগের পর ম্যাচ রেফারির স্লো ওভার রেটের দায় মেনে নেন তামিম। যে কারণে আনুষ্ঠানিক কোনও শুনানির প্রয়োজন হয়নি। ম্যাচ রেফারি নায়েমুর রশিদ এই জরিমানা করেন। চলতি বিপিএলে স্লো ওভার রেটের কারণে তামিমের আগে জরিমানা গুনেছেন সিলেট সিক্সার্সের অধিনায়ক নাসির হোসেন, রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও দলের বাকি ক্রিকেটাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোড অব কন্ডাক্টের ২.৫.১ অনুচ্ছেদ অনুযায়ী, সাধারণ স্লো ওভার রেটের কারণে দলের প্রত্যেক ক্রিকেটারকে ম্যাচ ফি’র ১০ শতাংশ ও অধিনায়ককে তার দ্বিগুণ জরিমানা করা হয়।

চট্টগ্রাম পর্ব শেষ করে বিপিএল ফিরেছে ঢাকায়। আগামী শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স লড়বে রংপুর রাইডার্সের বিপক্ষে। বাংলা ট্রিবিউন

Leave A Reply

Pinterest
Print