হাতীবান্ধায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া নারী জেএমবি সদস্য গ্রেফতার

0

হাতীবান্ধা, লালমনিরহাট সংবাদদাতা: লালমনিরহাটের হাতীবান্ধায় সাদিয়া আফরোজ নিনা (২৪) নামের এক নারী জেএমবি সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। বুধবার মধ্য রাতে উপজেলার দক্ষিণ ধুবনী তার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়েছে। সে উপজেলার দক্ষিন ধুবনী গ্রামের নুরল হকের মেয়ে । এছাড়া সে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের অনার্স ৪র্থ বর্ষের ছাত্রী।

পুলিশ সূত্রে জানাগেছে, দেশ জুড়ে জঙ্গী হামলা ও নাশকতার পরিকল্পনা নিয়ে সাদিয়া আফরোজ নিনা ১০/১২ জন জেএমবি’র সদস্য নিয়ে তার বাড়িতে গোপন বৈঠক করছে। লালমনিরহাট ডিবি পুলিশ ও হাতীবান্ধা থানা পুলিশ তার বাড়িতে অভিযান চালিয়ে সাদিয়া আফরোজ নিনাকে আটক করতে পারলেও বাকি সদস্যরা পালিয়ে যায়।

আটককৃত সাদিয়ার কাছ থেকে তিনটি মোবাইলসেট উদ্ধার করা হয়। যেখানে মানসিক উত্তেজনা কর ও বিভিন্ন দেশের মুসলিমদের জখমের ছবি, আগ্নেয়অস্ত্র ব্যবহারের ফুটেজ ও বিভিন্ন জঙ্গী নেতাদের ছবি ও তাদের বক্তব্যের ফুটেজ পাওয়া গেছে। সেই সাথে তার মুঠোফোনে টেলিগ্রাম, অরবিট, অরফক্স নামে তিনটি অ্যাপস (ফিচার) আছে। এসব অ্যাপস ব্যবহার করে ওইসব ছবি ও ভিডিও ফুটেজের মাধ্যমে জঙ্গি সদ্যদের উদ্বুদ্ধ করে অভিযুক্ত সাদিয়া আফরোজ নীনা দেশের অভ্যান্তরে নাশকতা চালানোর পরিকল্পনা করে আসছে বলে অভিযোগ পুলিশের।

এ ব্যাপারে হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক বলেন, ‘গ্রেফতারকৃত সাদিয়া আফরোজ নীনা নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবি’র একজন সক্রিয় সদস্য। তার তিনটি মোবাইল ফোনে মানসিক উত্তেজনা কর ছবি ও ফুটেজসহ জঙ্গিদের সাথে যোগাযোগ স্থাপন সংক্রান্ত বিভিন্ন অ্যাপস পাওয়া গেছে।” বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

Leave A Reply