হিজাবেও এসেছে বৈচিত্র্য!

0

ইদানিং মেয়েদের ইজাবে এসেছে বৈচিত্রতা। বলতে গেলে হিজাবই এখন ফ্যাশন। রোদ থেকে চুলকে রাখে ক্ষতিকর প্রভাব থেকে মুক্ত। তাছাড়া মুসলমান মেয়েদের জন্য হিজাব একটি অংশ। কিন্তু আজকাল ফ্যাশন দুনিয়ায় এর বেশ কদর হয়েছে।

বর্তমানে হিজাব ফ্যাশনে নিজেকে সাজাচ্ছে সবাই। এতে তৈরি হচ্ছে নিউ লুক। এটি একটি ফ্যাশন ট্রেন্ড হিসেবেই ছড়িয়ে পড়েছে সব বয়সের নারী ও তরুণীদের মাঝে। হিজাব যেমন পর্দা করার জন্য উপকারী, ঠিক তেমনি এর রয়েছে আরো অনেক উপকারী দিক।

বাইরে বের হলে আপনার ত্বক এবং চুলের সব থেকে বড় শত্রু হলো ধুলাবালি ও সূর্যকিরণ। তাই ত্বক ও চুলকে রক্ষা করার একটি ভালো উপায়ও হতে পারে হিজাব। শুধু বোরকার সঙ্গেই নয় হিজাব পরতে পারেন শাড়ি, কামিজ, কুর্তা বা অন্য যেকোনো পোশাকের সঙ্গে।

তবে আরেকটু ক্যাজুয়াল ও স্পোর্টি লুক বেছে নিতে চাইলে সাধারণ প্যান্টস ও লম্বা হাতাযুক্ত টপস বেছে নিতে পারেন এবং টপসের সঙ্গে ম্যাচিং করে হিজাব করতে পারেন।

হিজাব পরার আগে অবশ্যই পোশাকের হাতের দিক নজর দিন। পোশাকের হাতা যেন অবশ্যই ফুলহাতা বা থ্রি কোয়াটার হাতা হয়। কারণ হিজাবের সঙ্গে ছোট হাতার পোশাক একদমই বেমানান। তাহলে জেনে নিন ট্রেন্ডি কিছু হিজাব সম্পর্কে।

পাশমিনা হিজাব
বাজেটের মধ্যে আধুনিকতার সঙ্গে মানানসই পাশমিনা হিজাব।পাশমিনা ফেব্রিকের হাইকোয়ালিটি এই হিজাবটি যে কাউকে স্টাইলিশ ডিজাইন ও আধুনিকতার সঙ্গে মানানসই করে তুলতে পারে।

ডাবল লেয়ার্ড শিফন হিজাব
প্রতিনিয়ত হাল ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে হিজাবও কিন্তু পিছিয়ে নেই।হিজাব ব্যবহারের ক্ষেত্রে পোশাকের রং ও ধরনকে মাথায় রেখে হিজাব বাছাই করতে হবে। শিফন ফেব্রিকের এই হিজাবটি ডাবল লেয়ার্ড।এটি যেকোনো উৎসবের জন্যই মানানসই।

কটন ম্যাক্সি হিজাব
এ ধরনের হিজাব দিয়ে পর্দা করার পাশাপাশি নিজেকে দিতে পারেন ফ্যাশানেবল একটি লুক।আর নিজেকে করে তুলতে পারেন মার্জিত আর অনেকটাই আলাদা। হাইকোয়ালিটি ফেব্রিক স্টাইলিশ ডিজাইন, আধুনিকতার সঙ্গে মানানসই এই হিজাব ব্যবহার করা যায় স্বাচ্ছন্দ্যে।

হিজাব ব্যবহারের ক্ষেত্রে পোশাকের রং ও ধরনকে মাথায় রেখে হিজাব বাছাই করতে হবে।পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে বা বিপরীত রঙের হিজাব ব্যবহার করতে পারেন। যদি পোশাকটি বেশি নকশা করা বা প্রিন্টের হয় তবে সেক্ষেত্রে একরঙা হিজাব নির্বাচন করুন। আবার পোশাকটি হালকা কাজের বা একরঙা হলে তার জন্য বেছে নিন বিপরীত রঙের বা নকশা করা প্রিন্টের হিজাব।

তাই আর দেরি কেন, নতুন ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে আপনিও বেছে নিতে পারেন পছন্দ মতো হিজাব।

Leave A Reply

Pinterest
Print