হেযবুত তওহীদের উদ্যোগে আলোচনা অনুষ্ঠান

0

Reportas Unity Dhaka - photo -Hezbuttawheed  (1) ধর্মবিশ্বাসকে ধ্বংসাত্মক কাজে নয়, জাতির উন্নয়নের কাজে লাগানোর আহ্বান

শনিবার সকাল ১০.৩০ ঘটিকায় ঢাকা রিপোর্টারস ইউনিটি গোলটেবিল কক্ষে আয়োজিত হয় “ধর্মবিশ্বাস: এক বৃহৎ সমস্যার সহজ সমাধান” শীর্ষক এক আলোচনা অনুষ্ঠান। উপমহাদেশের বিখ্যাত পন্নী পরিবারের সন্তান এমামুয্যামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর প্রতিষ্ঠিত সম্পূর্ণ অরাজনৈতিক ও সংস্কারমূলক আন্দোলন হেযবুত তওহীদের উদ্যোগে এবং দৈনিক বজ্রশক্তির সৌজন্যে আয়োজিত এ আলোচনা অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন দেশের প্রায় সকল সনামধন্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীগণ ও রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষকমণ্ডলী। অনুষ্ঠানের সঞ্চালনা করেন দৈনিক বজ্রশক্তি পত্রিকার উপদেষ্টা ও দৈনিক দেশেরপত্রের সাবেক সম্পাদক রুফায়দাহ পন্নী।
পৃথিবীর অধিকাংশ মানুষই কোনো না কোনো ধর্মে বিশ্বাসী। তাদের এই ধর্মবিশ্বাসকে ভুল পথে প্রবাহিত করে এক শ্রেণির মানুষ বিরাট অর্থ-সম্পদের মালিক হচ্ছে, কেউ রাজনীতিক প্রতিপক্ষকে ঘায়েল করতে ধর্মকে ব্যবহার করছে, জঙ্গিবাদের প্রসার ঘটাচ্ছে, কেউ বা রাষ্ট্রক্ষমতায় যাওয়ার জন্য ধর্মভিত্তিক সন্ত্রাসবাদের বিস্তার ঘটাচ্ছে। এগুলোর কোনোটাই ধর্মের সঠিক ব্যবহার নয়, ধর্ম এসেছে মানুষের কল্যাণ সাধনের জন্য। আজকের বিশ্বপরিস্থিতির দিকে তাকালে দেখা যায় সমগ্র মানবজাতি ঘোর সঙ্কটকাল অতিক্রম করছে। এই সঙ্কট সৃষ্টির পেছনে প্রধান একটি উপাদান হচ্ছে ধর্মের অপব্যবহার। সত্যিকার অর্থে, বিশ্বরাজনীতিতে প্রতিপক্ষকে ঘায়েল করতে ধর্মই এখন সর্বপ্রধান ইস্যু। আমাদের দেশেরও প্রায় শতভাগ মানুষ ধর্মবিশ্বাসী। প্রায়শই ধর্মব্যবসায়ী শ্রেণি মানুষের এ ধর্মীয় অনুভূতিকে বিভিন্ন ইস্যুতে উসকে দিয়ে তাদেরকে ধ্বংসাত্মক কর্মকাণ্ডে লিপ্ত করে। এ অবস্থা থেকে বাঁচার উপায় কী? কীভাবে মানুষের ধর্মীয় চেতনাকে ধর্মব্যবসায়ীদের প্রভাবমুক্ত করা যাবে, কীভাবে ধর্ম ও রাষ্ট্রের পৃথক ও বিপরীতমুখী গতিকে একমুখী করা যাবে, কীভাবে ধর্মীয় বিশ্বাসকে জাতির উন্নয়নে ব্যবহার করা যাবে তা সর্বসাধারণের সামনে শান্তিপূর্ণ উপায়ে সুস্পষ্টভাবে তুলে ধরার লক্ষ্যে আয়োজিত হয় এ আলোচনা অনুষ্ঠান।
উক্ত অনুষ্ঠানের প্রধান আলোচক হেযবুত তওহীদের আমীর ও দৈনিক বজ্রশক্তির উপদেষ্টা মসীহ উর রহমান কীভাবে মানুষের ধর্মবিশ্বাসকে জাতির উন্নতি ও প্রগতির পথে ব্যবহার করা যায় তা অত্যন্ত যৌক্তিকভাবে উপস্থাপন করেন। তিনি উপস্থিত সকল গণমাধ্যম কর্মী ও শিক্ষকমণ্ডলীকে এ ব্যাপারে উদ্যোগী হতে আহ্বান জানান।
অনুষ্ঠানের এক পর্যায়ে হেযবুত তওহীদ সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরা হয় ও উপস্থিত অতিথিদের প্রশ্নের উত্তর প্রদান করা হয়। এছাড়াও “ধর্মবিশ্বাস- এক বৃহৎ সমস্যার সহজ সমাধান” শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

Leave A Reply

Pinterest
Print