২৭ জন গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান করলেন লালমনিরহাট বার্তা

0

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়ত (নতুন) লালমনিরহাট বার্তা পত্রিকার ২৭ বছর পদার্পন উপলক্ষে ২৭ জানুয়ারি শনিবার বেলা ১১টায় লালমনিরহাট বার্তার আয়োজনে জেলার ২৭ জন গুনী ব্যক্তিদের ‘গুনীজন সম্মাননা-২০১৭’ প্রদান করেন সমাজ কল্যান প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।
এ সময় প্রতিমন্ত্রী বলেন, লালমনিরহাট বার্তার এই গুনীজন সম্মানান একটি বিশেষ মহতী উদ্যোগ, যে জাতি গুনী জনদের সম্মান দিতে জানে না, সেখানে গুণীজন জন্মায় না। তিনি আরো বলেন শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পরে লালমমনিরহাট জেলার অনেক উন্নত হয়েছে। ভবিষ্যতে জেলার আরও উন্নয়ন নিয়ে বলেন, তিনবিঘা এক্সপ্রেস চালু কার হবে ও ৪ লেন সড়ক এ শহরের উপর দিয়ে যাবে, অচল বিমান বন্দরকে সচল করার জন্য মাননীয় প্রধান মন্ত্রী কাছে আমি আমার পক্ষ থেকে দাবি তুলে ধরবো। পরিশেষে জেলায় কর্মরত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সত্য ন্যায় ও বস্তুনিষ্ঠ সংবাদ পবিবেশনের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পন।
লালমনিরহাট বার্তার সম্পাদক গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু এর সভাপতিত্বে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সাবেক আইন সচিব ও হাই কোটের বিচারপতি আফজাল হোসেন আহমেদ, সংসদ সদস্য সফুরা বেগম রুমী, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মতিয়ার রহমান, পুলিশ সুপার এস এম রশিদুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আমিনুর রহমান। এনটিভির রংপুর বিভাগের স্টাফ রিপোর্টার এ কে এম মঈনুল হক মঈন এর সঞ্চলনায় বক্তব্য রাখেন সংবাদিকতা ক্ষেত্রে বিশেষ অবদান ( মরণোত্তর) মরহুম ওবায়দুর হক এর পুত্র ময়নুল হক, বার্তা পত্রিকা পরিবারের পক্ষে সহকারী অধ্যাপক মাহমুদা বেগম।
এতে লালমনিরহাট বার্তা’র প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, ব্যবসায়ী, রাজনৈতিক,সুশীল সমাজের নেতৃবৃন্দ, পেশা জীবি ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মাননা প্রাপ্ত ব্যক্তিরা হলেন- মুক্তিযুদ্ধ ক্ষেত্রে বিশেষ অবদান (মরণোত্তর); করিম উদ্দিন আহমেদ,আবুল হোসেন, আবিদ আলী, ক্যাপ্টেন তমিজ উদ্দিন প্রামাণিক বীর বিক্রম, গাজী শাহ আলী সরকার। মুক্তিযুদ্ধ ক্ষেত্রে বিশেষ অবদান; মোঃ নজরুল ইসলাম, এনডিসি। আইন ক্ষেত্রে বিশেষ অবদান; বিচারপতি আফজাল হোসেন আহমেদ। শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান অধ্যাপক ড. মোজাম্মেল হক, অধ্যাপক ড. আনোয়ার হোসেন। সাংবাদিকতা ক্ষেত্রে বিশেষ অবদান; (মরণোত্তর) ওবায়দুল হক। গবেষণা ক্ষেত্রে বিশেষ অবদান (মরণোত্তর) ; মুহম্মদ শাহাব উদ্দীন ও আব্দুল কুদ্দুস। গবেষণা ক্ষেত্রে বিশেষ অবদান; ড. মোঃ আশরাফুজ্জামান মন্ডল। এভারেস্ট বিজয়ী; মুসা ইব্রাহীম। শিল্প ক্ষেত্রে বিশেষ অবদান (মরণোত্তর); মেজর (অবঃ) এ.এফ.এম কামরুল হাসান আজাদ। শিল্প ক্ষেত্রে বিশেষ অবদান আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবুু ও আলহাজ্ব আব্দুল হাকিম। ব্যবসা ক্ষেত্রে বিশেষ অবদান; মোঃ আবু সাইদ নেওয়াজ নিশাত ও মোঃ আবদুল হাকিম, এমবিএ। ব্যাংক ব্যবস্থাপনা ক্ষেত্রে বিশেষ অবদান মোঃ আতাউর রহমান প্রধান। চিকিৎসা ও সমাজ সেবা ক্ষেত্রে বিশেষ অবদান ডাঃ সেলিমা রহমান। সমাজ সেবা ক্ষেত্রে বিশেষ অবদান ফেরদৌসী বেগম বিউটি। সাহিত্য ক্ষেত্রে বিশেষ অবদান খন্দকার মোঃ সাইদুর রহমান। সাংস্কৃতিক সংগঠক হিসেবে বিশেষ অবদান মোঃ বাদশা আলম। সঙ্গীত শিল্পী হিসেবে বিশেষ অবদান তাজুল চৌধুরী। ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদান সান্তনা রাণী রায়।

এছাড়াও লালমনিরহাট বার্তায় বিশেষ প্রতিবেদন এর জন্য বার্তার বিশেষ প্রতিবেদক শেখ আব্দুল আলিম, পাটগ্রাম স্টাফ রিপোর্টার আজিজুল হক দুলাল, হাতীবান্ধা স্টাফ রিপোর্টার জাহাঙ্গীর আলম রিকো, কালীগঞ্জ স্টাফ রিপোর্টার আমিরুল ইসলাম হেলাল, আদিতমারী স্টাফ রিপোর্টার সুলতান হোসেন ও বার্তা সম্পাদক সৈকত ইসলামকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

Leave A Reply

Pinterest
Print