Connect with us

রাজনীতি

অাজ দুই মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি

Published

on

আজ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কুমিল্লা ও নড়াইলের আদালতে বিচারাধীন দুটি মামলায় জামিন আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে। বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করে দেন। এ সময় খালেদা জিয়ার পক্ষে আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, কায়সার কামাল, রাগীব রউফ প্রমুখ উপস্থিত ছিলেন।

গতকাল সোমবার কার্যতালিকায় দুটি আবেদন শুনানির জন্য অন্তর্ভুক্ত ছিল। কিন্তু অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানির জন্য সময় চান।

রবিবার কুমিল্লার নাশকতার দুটি এবং নড়াইলে মানহানির একটি মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন দাখিল করেন বেগম খালেদা জিয়া। আবেদনে বলা হয়, নিম্ন আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা এসব মামলায় জামিন চাওয়া হয়েছে। কিন্তু উদ্দেশ্যমূলকভাবে কোনো কোনো মামলা জামিন শুনানির জন্য দীর্ঘ সময় দিয়ে তারিখ ধার্য করা হচ্ছে। যা সচরাচর অন্য মামলার ক্ষেত্রে ঘটে না। এ কারণে হাইকোর্ট জামিন বিষয়ে আদেশ দিতে পারে।

প্রসঙ্গত খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৬টি মামলা রয়েছে। এর মধ্যে কুমিল্লায় ৩টি, ঢাকায় ২টি ও নড়াইলের ১টি মামলায় তিনি জামিনে নেই। কারামুক্তি পেতে এসব মামলায় তাকে জামিন নিতে হবে। এর মধ্যে ঢাকার দুটি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা কার্যকরের জন্য গত ১৭ মে নির্দেশ দিয়েছে ঢাকা মহানগর হাকিম আদালত। একইসঙ্গে ৫ জুলাই পরোয়ানা সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য রেখেছে আদালত। এ দুটি মামলায় খালেদা জিয়ার পক্ষে জামিন চাওয়া হলেও এ বিষয়ে কোনো আদেশ দেয়নি আদালত বলে জানান তার আইনজীবীরা। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হওয়ার প্রেক্ষিতে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *