Connect with us

দেশজুড়ে

আলহাজ্ব আবুল মনসুর সরকার এর মৃত্যুতে কাউনিয়া জাপা’র শোক প্রকাশ

Published

on


কাউনিয়া প্রতিনিধিঃ
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অবসান ঘটিয়ে না ফেরার দেশে চলে গেলেন বর্ষীয়ান রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, বিশিষ্ট সমাজসেবক রংপুরের কাউনিয়া উপজেলা জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবুল মনসুর সরকার। বর্ষীয়ান এই নেতার মৃত্যুতে শোকে কাতর তার প্রাণপ্রিয় রাজনৈতিক সংগঠন উপজেলা জাতীয় পার্টি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীসহ পুরো কাউনিয়াবাসী।

গত সোমবার (২২ অক্টোবর) রাতে উপজেলার বালাপাড়া ইউনিয়নের খোপাতি গ্রামে নিজ বাড়ীতে বার্ধ্যকজনিত কারনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান ওই রাজনীতিবিদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। এবং তিনি স্ত্রী, তিন ছেলে, পাঁচ মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, রাজনৈতিক সহকর্মী ও অনেক গুণাগ্রাহী রেখে গেছেন। হাজারো মানুষের অংশগ্রহনে মঙ্গলবার সকালে পীরগাছার অন্নদানগর বহুমূখী উচ্চ বিদ্যালয়ে মরহুমের প্রথম জানাজা ও বিকেলে কাউনিয়া মোফাজ্জল হোসেন মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ে দ্বিতীয় জানাজা এবং পরে খোপাতি উচ্চ বিদ্যালয়ে তৃতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তিনি শিক্ষকতায় থাকাকালীন ৬৮ হাজার গ্রাম বাংলার মানুষের নয়নমনি সাবেক সফল রাষ্ট্রপতি পল্লীবন্ধু আলহাজ্ব হুসেইন মোহাম্মদ এরশাদ এর নীতি আদর্শে উজ্জীবিত হয়ে সৃষ্টি লগ্ন থেকে জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িত হন। পরে প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে কাউনিয়া উপজেলায় জাতীয় পার্টি’র প্রার্থী মনোনিত হওয়ায় তিনি পীরগাছা উপজেলার অন্নদানগর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে পদত্যাগ করেন। এবং বিপুল ভোটে জয়লাভ করে পরপর দু-দুবার চেয়ারম্যান নির্বাচিত হয়ে ব্যাপক সুনামের সাথে দায়িত্ব পালনের সফলতা অর্জন করেন। এছাড়াও তিনি ঐতিহ্যবাহী কাউনিয়া কলেজের গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এসময় তার বলিষ্ঠ নেতৃত্বে উপজেলা জাতীয় পার্টি সু-সংগঠিত ও শক্তিশালী সংগঠনে রুপান্তরিত করেন। পাশাপাশি উপজেলায় অসংখ্য রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মন্দির স্থাপন তথা সার্বিক উন্নয়নে কাউনিয়ার রাজনৈতিক ইতিহাসের এক উজ্জ্বল নক্ষত্র হিসেবে বিবেচ্য তিনি।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী প্রয়াত আলহাজ্ব আবুল মনসুর সরকার মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িক মনোভাব ও মানবতাবাদী রাজনৈতিক নেতা হিসেবে তিনি দলমত নির্বিশেষে সকলের শ্রদ্ধা ও ভালোবাসার পাত্র ছিলেন। তাঁর মৃত্যুতে জাতীয় পার্টিসহ এলাকায় শোকের ছায়া নেমে আসে। প্রবীণ এই রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন কাউনিয়া উপজেলা জাতীয় পার্টি’র সমন্বয়কারী আজিজুল ইসলাম মাষ্টার, আহবায়ক এড.শাহীন সরকার, সদস্য সচিব মোশারফ হোসেন, জাতীয় যুব সংহতি’র সাধারণ সম্পাদক আব্দুর রহিম রুবেল, জাতীয় ছাত্র সমাজ এর সভাপতি মিজানুর রহমান মিজান, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ্ আল মাসুম, জাতীয় সেচ্ছাসেবক পার্টি’র সভাপতি শামসুল হক দুলাল, সাধারণ সম্পাদক বদিয়ার রহমান, জাতীয় কৃষক পার্টি’র সভাপতি আবু সাঈদ মন্টু, সাধারণ সম্পাদক ইদ্রীস আলী, জাতীয় শ্রমিক পার্টি’র সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *