Connect with us

আন্তর্জাতিক

এয়ার ইন্ডিয়ার প্লেনে মাতাল যাত্রীর কাণ্ড

Published

on

293266_thumbঅতিরিক্ত মদ পান করে হুঁশ-জ্ঞান হারিয়ে ক্রু’র কাপড় ধরেই টানাটানি শুরু করেন তিনি। দিগ্বিদিক ছোটাছুটি করে অন্য যাত্রীদের মারতে উদ্যতও হন। শেষ পর্যন্ত অন্য যাত্রী ও ক্রু’দের সহযোগিতায় ওই যাত্রীকে উড়ন্ত উড়োজাহাজে ১২ ঘণ্টা সিটের সঙ্গে কষে বেঁধে রাখ‍া হয়।

এমনটি ঘটেছে এয়ার ইন্ডিয়ার ভারতীয় ২৭ বছর বয়সী এক যাত্রীর কপালে।

গত বুধবার অস্ট্রেলিয়ার মেলবোর্ন থেকে দিল্লি আসার পথে ওই যাত্রীর ‘কাণ্ডে’ এয়ার ইন্ডিয়ার উড়োজাহাজের অপর যাত্রীদের বিড়ম্বনায় পড়তে হয়। এমনকি তার মাতলামিতে অতিষ্ঠ হয়ে উড়োজাহাজটি সিঙ্গাপুর এয়ারপোর্টে জরুরি অবতরণের কথাও বলা হয়। যাত্রীদের বিলম্ব হবে ভেবে পরে তা করা হয়নি।

সংবাদ মাধ্যমগুলো জানায়, ওই যাত্রী অতিরিক্ত অ্যালকোহল পান করে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। আর মদ দেওয়া হবে এমনটি বলা হলে ক্রু’র কাপড় ছিঁড়তে উদ্যত। এমনকি অপর যাত্রীদের মারতেও উদ্যত হন। শেষ পর্যন্ত এভিয়েশনের নিয়ম ভেঙে অন্য যাত্রীদের সহযোগিতায় ওই যাত্রীকে সিটের সঙ্গে ১২ ঘণ্টা দ‍ঁড়ি ও তার দিয়ে বেঁধে রাখেন ক্রুরা।

পরে উড়োজাহাজটি দিল্লি বিমানবন্দরে অবতরণ করলে ওই যাত্রীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

চলতি বছরের এপ্রিলে এক মাতাল যাত্রীর কাণ্ডে ভার্জিন অস্ট্রেলিয়ার একটি উড়োজাহাজ ছিনতাই করা হয়েছে বলে খবর ছড়ালেও পরবর্তী সময়ে ওই উড়োজাহাজ নিরাপদেই বালি বিমানবন্দরে অবতরণ করে। 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *