Connect with us

দেশজুড়ে

কাউনিয়ায় ফেসবুক স্ট্যাট্যাসের প্রতিবাদে উপজেলা মাসিক সমন্বয় সভা পন্ড

Published

on

কাউনিয়া (রংপুর)প্রতিনিধি: কাউনিয়া উপজেলা নির্বাহী অফিসারের ব্যক্তিগত ফেসবুক আইডিতে (অথৈ অদিত্য) তাঁর বন্ধু কাজী সায়েমুজ্জামান একটি পোস্টে কাউনিয়া বাসী কে কাউ(গরু)নিয়া বলে সম্বোধন করায় পূর্ব ঘোষিত উপজেলা মাসিক সমন্বয় সভা বৃহস্পতিবার (১৪সেপ্টম্বর) সকালে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সকল চেয়ারম্যানগন তা বর্জন করে। ফলে সমন্বয় সভা পন্ড হয়ে যায়। ঘটনাটির কারনে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে এলাকার সচেতন মহলসহ ফেসবুক ব্যবহারকারীদের মাঝে।

এ ঘটনায় উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর রায় এর বন্ধুর ফেসবুকে লেখা ‌‌’কাউ’‌ শব্দটি প্রত্যাহার করে নেয়ার আহবান জানিয়ে ছিলাম, কিন্তু তিনি তা করেননি। ফলে সমন্বয় সভা বর্জন করা হয়েছে।

উপজেলা সমন্বয় সভার সভাপতি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মাহাফুজার রহমান মিঠু জানান, উপজেলা নির্বাহী অফিসারের বন্ধু কাজী সায়েমুজ্জামান ফেসবুকে একটি লেখায় কাউনিয়া বাসীকে কাউ(গরু)নিয়া বলে সম্বোধন করেছেন এবং নির্বাহী অফিসার সাহেব তা গ্রহন করেছেন, যা আমাদের কাম্য নয়। এলাকার জনগণ কে কোন ভাবে তিনি কাউ(গরু)নিয়া বলতে পারেন না। ফলে আমরা উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান,মহিলা ভাইস চেয়ারম্যানসহ সকল ইউপি চেয়ারম্যান গণ দীপঙ্কর রায় নির্বাহী অফিসার থাকা কালিন সকল সভা বর্জন করার সিদ্ধান্ত নিয়েছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর রায় জানান, ফেসবুকের সেই স্ট্যাট্যাসের জন্য সভা পন্ড তা আমি জানি না। উপজেলা চেয়ারম্যান সাহেব ওই সভার সভাপতি। তিনি সভা স্থগিত করেছেন বলে আমায় জানান। বর্তমানে নির্বাহী অফিসারের বন্ধু কাজী সায়েমুজ্জামান এর ফেসবুকে কাউ (cow) লেখাটি দ্রুত ছড়িয়ে পড়ায় বিষয়টি নিয়ে এলাকায় বিরুপ প্রভাব পড়ছে। উল্লেখ্য যে, এ ঘটনার পর কাজী সায়েমুজ্জামান ফেসবুকের সেই স্ট্যাট্যাস সংশোধন করেছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *