Connect with us

দেশজুড়ে

কাউনিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

Published

on

মিজান কাউনিয়া প্রতিনিধি: রংপুরের কাউনিয়ায় উপজেলা প্রশাসন ও বাংলাদেশ আওয়ামীলীগ বালাপাড়া ইউনিয়ন শাখার আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।
মঙ্গলবার (১৫ আগষ্ট) সকালে উপজেলা প্রশাসন আয়োজনে শোক দিবসের র‌্যালী উপজেলা চত্বর থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্শি অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর রায় এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা এবং চিত্রাংকন,কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হয়।
এ সময় শোক দিবসের আলোচনায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) নাজমুন নাহার, থানা অফিসার ইনচার্জ মামুন উর রশিদ, মুক্তিযোদ্ধা কমান্ডার সুরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক প্রভাষক আব্দুল জলিল, সাংগাঠনিক সম্পাদক প্রভাষক শফিকুল ইসলাম, বালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দিলদার আলী, আওয়ামীলীগ নেতা প্রভাষক সরকার আবু মহসীন ফেরদৌস হিরা প্রমূখ। এ ছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা-শিক্ষার্থীসহ এলাকার সুধীবৃন্দ। পরে অতিথিবৃন্দ চিত্রাংকন,কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের পুরষ্কার বিতরণ করেন।
পরে বিকাল ৩টায় উপজেলা টিপু মুন্শি অডিটরিয়ামে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ ও উপজেলা প্রশাসন এর যৌথ আয়োজনে শোক দিবসের আলোচনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্শি এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) নাজমুন নাহার, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাজেদ আলী বাবুল, সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন ডালু, তুহিন চৌধুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ারুল ইসলাম মায়া, থানা অফিসার ইনচার্জ মামুন উর রশিদ, মুক্তিযোদ্ধা কমান্ডার সুরুজ্জামান, প্রবিন রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা কম্পানি কমান্ডার সরদার আব্দুল হাকিম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এম এ হান্নান, যুগ্ম সম্পাদক প্রভাষক আব্দুল জলিল, সাংগাঠনিক সম্পাদক প্রভাষক শফিকুল ইসলাম, বালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আনছার আলী, বালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দিলদার আলী, আওয়ামীলীগ নেতা প্রভাষক সরকার আবু মহসীন ফেরদৌস হীরা প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ বাংলাদেশ আওয়ামীলীগ ও তার সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ। আলোচনা সভার পূর্বে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ বালাপাড়া ইউনিয়নের গোপী ডাঙ্গা গ্রামে পানিবন্ধি বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *