Connect with us

জাতীয়

ক্যাবলে বাংলা সিনেমা সম্প্রচার বন্ধের নির্দেশ

Published

on

TV cable networkস্টাফ রিপোর্টার:
টিভি নেটওয়ার্ক ক্যাবলে প্রথম ৩০টি চ্যানেলের মধ্যে বিদেশি কোনো চ্যানেল না দেখানোর নির্দেশ দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। একইভাবে ক্যাবল টিভিতে বাংলা সিনেমাও দেখানো যাবেনা মর্মে নির্দেশ দেয়া হয়েছে। গত কাল বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) কার্যালয়ে টিভি নেটওয়ার্ক ক্যাবল মালিকদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় এ নির্দেশ দেওয়া হয়।
এ সময় তথ্যমন্ত্রী বলেন, এখন থেকে ক্যাবল মালিকরা সরকারের অনুমোদন ছাড়া কোনো কিছু দেখাতে পারবেন না। দেশের স্বার্থে কোনো ক্যাবল মালিক বা ফিড অপারেটররা ক্যাবল টিভিতে বাংলা ছবি দেখাতে পারবেন না। পাইরেসি ছবি দেখানো হলে তার লাইসেন্স সঙ্গে সঙ্গে বাতিল করা হবে।
তিনি আরও বলেন, সরকারের পক্ষ থেকে খুব শিগগির ৩০টি দেশীয় চ্যানেলের একটি তালিকা তৈরি করে দেওয়া হবে। টিভি নেটওয়ার্ক ক্যাবল মালিকদের সেই চ্যানেলগুলো আগে দেখাতে হবে। এই ৩০টি চ্যানেলের মধ্যে কোনো স্টার টিভি বা কার্টুন টিভি দেখানো যাবে না। বাংলা চ্যানেল দেখানোর পর যত খুশি বিদেশি চ্যানেল দেখানো যাবে।
তিনি আরও বলেন, টিভি নেটওয়ার্ক ক্যাবল মালিকদের পাইরেসি বন্ধ করতে হবে। তাদের কারণে দেশীয় চলচ্চিত্র শিল্পটি ধ্বংসের পথে। কোনো ছবি মুক্তি পেলে সেটার পাইরেসি কপি কয়েকদিনের মধ্যে ক্যাবল মালিকরা চালাতে শুরু করেন। এতে করে মানুষ এখন আর সিনেমা হলে গিয়ে ছবি দেখতে চায় না। তাই এ শিল্পকে বাঁচাতে ও জাতির বৃহত্তর স্বার্থে পাইরেসি সিডি দেখানো বন্ধ করতে হবে।
কেবল মালিকদের ওপর সন্ত্রাসীদের হুমকি ও চাঁদাবাজি প্রসঙ্গে তিনি বলেন, আপনারা সুনির্দিষ্ট অভিযোগ দেন। জেলা প্রশাসন ও ভারপ্রাপ্ত কর্মকর্তার(ওসি)র মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মতবিনিময় সভায় ঢাকার ক্যাবল মালিকদের পক্ষে উপস্থিত ছিলেন এসএম আনোয়ার পারভেজ, মীর আক্তার হোসেন, সৈয়দ মোশাররফ হোসেন চঞ্চল, সৈয়দ হাবীব আলী, অভিনেতা নাদের চৌধুরী প্রমুখ। মতবিনিময় সভায় ক্যাবল ব্যবসায়ীরা তাদের বিভিন্ন অসুবিধার কথা মন্ত্রীকে জানান। মন্ত্রী এসব সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *