Connect with us

খুলনা

খুলনার দাকোপে পাউবোর ও জেলা পরিষদের জায়গা দখল করে মটর সাইকেল সমিতির ভবন নির্মান কাজ

Published

on

dacope khulna pic 21

দাকোপ(খুলনা) প্রতিনিধি : 

খুলনার দাকোপ উপজেলা সদর চালনার সরকারী লেক ও পাউবোর এবং জেলা পরিষদের জায়গা দখল করে মটর সাইকেল সমিতির পাঁকা ভবন নির্মান কাজ চলছে। উপজেলা প্রশাসনের নাকের ডগায় এভাবে প্রকাশ্যে সরকারী সম্পত্তি দখল করে ভবন নির্মান করলেও বিষয়টি যেন দেখার কেউ নেই।

ক্ষোভের বশে অনেকে বলে দেশটা যেন মগের মুল্লুক। কথাটি কথার কথা হলেও দাকোপ উপজেলা সদরে বর্তমান অবস্থাটি যেন ওই কথার কথাটিকে লজ্জায় ফেলে দিয়েছে।

সরেজমিনে দেখা যায় দাকোপ উপজেলা সদর চালনা ডাকবাংলার মোড়ে পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদা বেড়ীবাঁধ সংলগ্ন অবস্থানে খুলনা জেলা পরিষদের লেক। লেকের পশ্চিম পাশে ওয়াপদা বাঁধ, পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসসহ একাধীক সরকারী বেসরকারী ভবন ও শিক্ষা প্রতিষ্ঠান। চালনা ডাকবাংলা কথিত মোটর সাইকেল চালক সমিতির ব্যানারে একটি গোষ্ঠি লেকের পাড়ে পানি উন্নয়ন বোর্ডের জায়গা রাতারাতি দখলে নিয়ে নিজেদের অফিস ঘর তৈরী করে। গতকাল রবিবার সকালে হঠাৎ করে দেখা যায় ওই ঘরের চারপাশে পানি উন্নয়ন বোর্ডের জায়গা এবং জেলা পরিষদের ওই লেকের জায়গা পুনরায় দখলে নিয়ে আর সিসি ঢালাই দিয়ে শুরু হয়েছে ভবন নির্মান কাজ। খুবই গুরুত্বপূর্ণ, লেকটির পানি অত্র পৌর সভার সকল জনগনের বিভিন্ন কাজে ব্যবহারিত হয়ে থাকে। এমনি জনগুরুত্বপুর্ণ লেকটি চালনা ডাক বাংলা মটর সাইকেল সমিতির সদস্যরা সম্পর্ন অবৈধ্য ভাক্ষে দখল করে পাঁকা ঘর নির্মানের কাজে মেতে উঠেছে। উপজেলার সবত্রই পানির যে সংকট তাতে করে এই জলাশয়ে অবাদ প্রবাহ প্রতিবন্ধকতা সৃষ্টি করলে তার প্রভাব গোটা পৌরবাসীর উপর পৌছে যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃনাল কান্তি দের সাথে কথা হলে তিনি বলেন, জেলা পরিষদের জায়গা কেউ দখল করার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *