Connect with us

জাতীয়

জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতির ঈদের নামাজ আদায়

Published

on

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শনিবার সকালে রাজধানীতে জাতীয় ঈদগাহ ময়দানে সমাজের সর্বস্তরের কয়েকশ’ মুসুল্লির সঙ্গে ঈদের নামাজ আদায় করেছেন। সকাল আটটায় অনুষ্ঠিত এই ঈদ জামাতে মন্ত্রিপরিষদ সদস্যবর্গ, সুপ্রিম কোর্টের বিচারকগণ, সংসদ সদস্যবর্গ, সিনিয়র রাজনীতিবিদ, উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ নামাজ আদায় করেন।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান এই ঈদ জামাতের ইমামতি করেন। নামাজ শেষে বাংলাদেশের শান্তি ও সমৃদ্ধি কামনার পাশাপাশি মুসলিম উম্মাহ্র কল্যাণ চেয়ে বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়া ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পাশাপাশি বিভিন্ন সময়ে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় যারা জীবন দিয়েছেন তাদের জন্যও বিশেষ দোয়া করা হয়।

নামাজের পর রাষ্ট্রপতি আবদুল হামিদ মুসুল্লিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)’র উদ্যোগে কড়া নিরাপত্তায় এই ঈদ জামাতটি অনুষ্ঠিত হয়। এ সময় নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঈদগাহের আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে। এর আগে রাষ্ট্রপতি ঈদগাহে এলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন তাকে স্বাগত জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *