Connect with us

ঝিনাইদহ

ঝিনাইদহের শৈলকুপায় সড়ক অবরোধ ও ভাইস চেয়ারম্যানের বাড়ি ঘেরাও করেছে মাহেন্দ্র চালকেরা

Published

on

Shailkupa Mahindra Worker pic-12-04-15

 

মনিরুজ্জামান সুমন,ঝিনাইদহ:

ঝিনাইদহের শৈলকুপায় হতদরিদ্র মাহেন্দ্র চালকেরা যেন একেবারেই অভিভাবকহীন হয়ে পড়েছে। লাখ লাখ টাকা ঋণগ্রস্থ এসব মালিকেরা বিভিন্ন সড়কে নিরাপদে মাহেন্দ্র গাড়ি চালাতে না পারায় ক্ষোভে ফুঁসে উঠেছে। দীর্ঘদিন ধরে ঝিনাইদহ-গাড়াগঞ্জ-হাটফাজিলপুর সড়কে বাস শ্রমিকরা মাহেন্দ্র চলাচলে বাধা দিয়ে আসছিল। এরই প্রতিবাদে তারা এ সড়ক সংলগ্ন উপজেলা ভাইস চেয়ারম্যানের বাড়ি ঘেরাও করে রাস্তা অবরোধ করে। এ সময় দেড় শতাধিক মাহেন্দ্র গাড়ীর মালিক ও শ্রমিকরা বিক্ষোভ করে।

মাহেন্দ্র মালিক সমিতির সহ-সভাপতি গোলাপ মোল্যা জানান, তাদের মাহেন্দ্র গাড়ী রাস্তায় চলতে দেয়া হচ্ছে না, ফলে বেশিরভাগ ঋণী মাহেন্দ্র মালিকেরা ক্ষতিগ্রস্থ হচ্ছে । গত ৯ এপ্রিল ৫টি মাহেন্দ্র গাড়ী ভাংচুর করা হয়েছে ও চালক জয় গোপাল, মহিদুল, লিটন, মান্নান ও সামছুলকে মারধর করা হয়েছে। বিচারের দাবীতে তারা ভাইস চেয়ারম্যানের বাড়ী ঘেরাও করে রাজপথে অবরোধে নামে। ঘন্টাব্যাপী অবরোধ শেষে প্রশাসন ও চেয়ারম্যানের আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়।

শৈলকুপায় ৩ এইচএসসি পরীক্ষার্থী বহিস্কার

মনিরুজ্জামান সুমন,ঝিনাইদহ:

ঝিনাইদহের শৈলকুপায় এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে ৩ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। রোববার ইংরেজী ২য় পত্র পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে।
শৈলকুপা উপজেলার মিঞা জিন্নাহ আলম ডিগ্রি কলেজের অধ্যক্ষ তরিকুল ইসলাম জানান, শরিফুল ইসলাম, মুন্না হোসেন ও রাজমিন সুলতানা নামের ৩ শিক্ষার্থী প্রশ্ন পত্রের উত্তর নিয়ে আসছিল। সে সময় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সরকার তাদের বহিস্কার করে। অভিযোগ আছে মিঞা জিন্নাহ আলম ডিগ্রি কলেজে কেন্দ্র হওয়ার প্রথম থেকেই নকল প্রবনতা রয়েছে। এ কেন্দ্রে বিভিন্ন এলাকা থেকে ডিউটিতে আসা শিক্ষকদের উপর স্থানীয় প্রভাব বিস্তারের ফলে নকলের বিরুদ্ধে শক্ত অবস্থান নেওয়া সম্ভব হয়না বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষকেরা জানিয়েছেন।
শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সরকার বলেন, ৩ জনকে নকল করার অপরাধে বহিস্কার করা হয়েছে।

 

ঝিনাইদহে বিএনপি ও জামায়াতের  ২১ জন গ্রেফতার

মনিরুজ্জামান সুমন,ঝিনাইদহ:

ঝিনাইদহের বিভিন্ন উপজেলায় পুলিশ অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের কর্মীসহ বিভিন্ন মামলায় ২১ জনকে গ্রেফতার করেছে । শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত এ অভিযান চালানো হয়। ঝিনাইদহের পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, নাশকতা সৃষ্টির আশঙ্কায় সদর উপজেলা থেকে ১ বিএনপি কর্মী ও হরিণাকুন্ডু উপজেলা থেকে ৩ জামায়াত কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বিভিন্ন মামলায় সদর উপজেলা থেকে আরও ৮জন, শৈলকূপা উপজেলা থেকে ৪ জন, কালীগঞ্জ উপজেলা থেকে ২ জন, মহেশপুর উপজেলা থেকে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। আটককৃদেরকে রবিবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানোর পক্রিয়া চলছে বলেও জানান তিনি। গত কয়েকদিন ধরে ঝিনাইদহে উল্লেখযোগ্য ভাবে গণগ্রেফতার চালাচ্ছে পুলিশ।

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *