Connect with us

দেশজুড়ে

নওগাঁর সাপাহারে জমে উঠেছে ঈদের বাজার

Published

on

ইউসুফ অালী সুমন,নওগা: “ঈদে চাই নতুন পোশাক”। নওগাঁর সাপাহারে রমজানের শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদ বাজার। সদরের বিভিন্ন মার্কেটের শপিং মল থেকে শুরু করে ফুট পাতের দোকান গুলোতে ক্রেতাদের উপচেপড়া ভির লক্ষ করা গেছে। সাধ আর সাধ্যের মধ্যে প্রিয়জনের উপহার কিনতে ধনী ও মধ্যবিত্তদের পাশাপাশি কেনা কাটায় ব্যস্থ সময় পার করছেন নিম্নবিত্তের খেটে খাওয়া মানুষও।
এবারে দেশী পোষাকের পাশাপাশি ভারতীয় পোষাকেও ছেয়ে গেছে বিভিন্ন মার্কেটের শপিং মল ও বীপণী গুলোতে। তবে এসব মার্কেটে মানসম্মত দেশীয় পোশাক সামগ্রী থাকলেও শিশু ও উঠতি বয়সের ছেলে মেয়েদের ভারতীয় পোশাকের প্রতি চাহিদা একটু বেশী।
এবার ঈদে মেয়েদের জন্য আকর্ষণীয় পোশাকের মধ্যে রয়েছে বাহুবলি টু, রাখিবন্ধন, পটল কুমার, বাজরাঙ্গি ভাইজা, ফ্লোর টার্চ, লাসা, লংস্কাট, শর্ট স্কাটসহ বিভিন্ন নামের থ্রি-পিচ ও ফোর পিচ পোশাক। আকৃষ্ট করেছে দেশীয় পণ্য টাঙ্গাইল শাড়ি, জামদানী, খদ্দর, মনীপুরী, রাজগুরু, বালুচুরী, জর্জেট শাড়ি ইত্যাদি। তাছাড়া জুতা সেন্ডেলের দোকানেও ভিড়ের কমতি নেই, নারীদের উপস্থিত বেড়েছে কসমেটিকসের দোকান গুলোতে।
গত বছরের তুলনায় এবারে পোশাকের দাম একটু বেশি হওয়ায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা। এর কারণেই এদের শেষ আশ্রয় ফুটপাতের দোকানগুলো।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *