Connect with us

দেশজুড়ে

পঞ্চগড়ে চীফ জুডিসিয়াল বহুতল ভবনের উদ্বোধন করলেন আইন মন্ত্রী

Published

on

মামুনুর রশীদ, পঞ্চগড়ঃ নির্বাচনে কোন দল আসবে, আর কোনো দল নির্বাচনে আসবে না তারা নিজেরাই সেই সিদ্ধান্ত নেবে উল্লেখ করে আইন, বিচার ও সংসদ-বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সংবিধানে স্বাধীনভাবে নির্বাচন হওয়ার বাধ্যবাধকতা রয়েছে। সুতরাং যথা সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা স্বাধীনতায় বিশ্বাস করি। আমরা চাই সবাই নির্বাচনে অংশগ্রহণ করুক।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) সন্ধ্যায় পঞ্চগড়ে নব-নির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন শুভ উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী আরো বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন যেটা পাস করা হয়েছে, তাতে মানুষের বাক-স্বাধীনতা বা সাংবাদিকতার স্বাধীনতা নষ্ট করার জন্য নয়। পেনাল কোডের যেসব অপরাধের কথা রয়েছে সেটা যদি ডিজিটাল সিস্টেমে করা হয় তাহলে সেটা ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে পড়বে।

পঞ্চগড় জেলা ও দায়রা জজ আবু মনছুর মো. জিয়াউল হকের সভাপতিত্বে সুধী সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান, পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, পঞ্চগড়ের জেলা প্রশাসক (ডিসি) মো. জহিরুল ইসলাম, পুলিশ সুপার (এসপি) গিয়াস উদ্দিন আহম্মদ প্রমুখ।

এছাড়াও পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, জেলা আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে আইনমন্ত্রী জেলা আইনজীবী সমিতির ভবনে এসে আইনজীবীদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। সাধারণ মানুষের জীবনকেন্দ্রিক সমস্যা নিরসনে সবাই যেন আইনের শাসনের সুফল পেতে পারে সে বিষয়ে মন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল হবার পরামর্শ দেন।

এর আগে মন্ত্রী গণপূর্ত অধিদফতরের তত্ত্বাবধানে ৫০ কোটি টাকা ব্যয়ে পঞ্চগড়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবনির্মিত ভবনের ফলক উন্মোচন করেন

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *