Connect with us

বিবিধ

‘বাংলাদেশ প্রতিদিন’র সাংবাদিককে পুলিশের তলব

Published

on

bdpদৈনিক ‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদনের জন্য প্রতিবেদককে ডেকে পাঠিয়েছে পুলিশ। সম্পাদক বরাবর পুলিশের পাঠানো চিঠিতে বলা হয়েছে: গত ১১ আগস্ট তারিখে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় প্রকাশিত ‘বাড়াবাড়িতে অর্জন ম্লান, পুলিশ সদস্যরা বেপরোয়া, সম্মনিত নাগরিকদের সঙ্গেও খারাপ আচরণ’ শীর্ষক প্রতিবেদনের আলোকে বিষয়টি অনুসন্ধানের স্বার্থে বর্ণিত পত্রিকার শাহবাগ এবং ধানমণ্ডি এলাকার প্রতিবেদককে জিজ্ঞাসাবাদ করা একান্ত প্রয়োজন। তাই তাকে আগামী ২০ আগস্ট বিকাল ৪ টায় প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে তথ্যাদিসহ নিম্ন স্বাক্ষরকারীর অফিসে হাজির করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হলো।

চিঠিটি পাঠিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের সহকারি পুলিশ কমিশনার মো. বদরুল হাসান। চিঠিটির পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট প্রতিবেদককে পুলিশের কাছে পাঠাবেন কিনা এমন প্রশের জবাবে ‘বাংলাদেশ প্রতিদিন’ সম্পাদক নঈম নিজাম বলেন, তার বিরুদ্ধে মামলা নেই । পাঠানোর প্রশ্নই আসে না।

‘আর একজন ব্যক্তিকে পুলিশের ডেকে নেওয়ার আইনগত কোনো অধিকার নেই। সরকারকে মিডিয়ার কাছ থেকে দূরে সরিয়ে দেওয়ার জন্য একটি বিশেষ চক্র এমন কাজ করছে,’ বলে মন্তব্য করেন তিনি। একজন সাংবাদিককে সংবাদ পরিবেশনের জন্য এভাবে ডেকে পাঠানোকে অধিকার এবং আ্ইন বর্হিভূত বলেও মন্তব্য করেন নঈম নিজাম।

সম্পাদক তার ফেসবুকে পুলিশের চিঠিটির একটি স্ক্যান করা কপি প্রকাশ করে লিখেছেন: এবার বাংলাদেশ প্রতিদিনের পালা। জিজ্ঞাসাবাদের জন্য আমাদের রিপোর্টারকে কাল পাঠাতে হবে পুলিশের কাছে। মিডিয়ার বিরুদ্ধে হঠাৎ জেহাদ কেনো? মামলা নেই। তবুও জিজ্ঞাসাবাদ করবেন তিনি।’

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *