Connect with us

ঠাকুরগাঁও

বালিয়াডাঙ্গী হাসপাতাল গেট সংলগ্ন রাস্তার করুণ দশা; ঝুকিতে হাজারো মানুষের পারাপার

Published

on

জাহাঙ্গীর আলম, বালিয়াডাঙ্গী: ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেট সংলগ্ন রাস্তাটি দীর্ঘদিন সংস্কারের অভাবে মধ্যবর্তী রাস্তায় বর্ষা মৌসুমে পানি জমে থাকে। ঐহিত্যবাহী লাহিড়ী হাট শুক্রবার ও সোমবার হাটে যাওয়ার পথে পোহাতে হচ্ছে নানা ভোগান্তি, ঠিক তেমনই বাড়ছে সড়ক দুর্ঘটনা।

ঐতিহ্যবাহী লাহিড়ী হাটেই নয় বরং প্রতিনিয়ত উপজেলার ৮টি ইউনিয়নের হাজার হাজার মানুষ ও ভারী যানবাহন এ রাস্তা দিয়ে রুহিয়া, আটোয়ারী, পঞ্চগড় চলাচল করে।

রাস্তাটির এমন অবস্থার কারণে বালিয়াডাঙ্গী উপজেলার সাধারণ মানুষের একমাত্র চিকিৎসা কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীদের পড়তে হচ্ছে নানান সমস্যায়। গর্ভবতী মায়েদের জন্য সমস্যাটা আরও বেশী।

হরিণমারী ঐহিত্যবাহী সূর্য্যপুরী আমগাছ (২ বিঘা বিস্তৃত) দেখার জন্য শত শত মানুষ প্রতিনিয়ত এই রাস্তা দিয়েই যাতায়াত করে।

গত এপ্রিল মাসে বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও গ্রামের মানিকের ছেলে সড়ক দুর্ঘটনায় আহত হলে মোটর সাইকেল যোগে স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার সময় ভাঙ্গা রাস্তার কবলে পড়ে বাপ-ছেলে দুজনেই পুনরায় সড়ক দূর্ঘটনার শিকার হলে ঘটনাস্থলেই তারা জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয় লোকজন উদ্ধার করে চিকিৎসার জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করেন।

বড়বাড়ী ইউপি চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ, ঠাকুরগাঁও জেলার শাখার অন্যতম সদস্য এবং বালিয়াডাঙ্গী বণিক সমিতির সভাপতি আকরাম আলী জানান, তীরনই নদীর ব্রীজ হতে হাসপাতাল গেট সংলগ্ন রাস্তাটির পিজ, কার্পেটিং ও রাস্তার দুই ধার ভেঙ্গে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে দাড়িয়েছে এবং রাস্তার মধ্যবর্তীতে বর্ষা মৌসুমে পানি জমে থাকে।

জানতে চাইলে বালিয়াডাঙ্গী উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম জানান, খবর পেয়ে আমি বালিয়াডাঙ্গী-লাহিড়ী সড়কের তীরনই নদীর ব্রিজ হতে হাসপাতালের মোড় পর্যন্ত রাস্তাটিতে রাবিস দিয়ে আপাতত গর্ত পুরণ করে পানি জমে থাকার সমস্যা দুর করা হয়েছে। তবে ভাঙ্গা রাস্তাটি কয়েকদিনের মধ্যেই সংস্কার ও মেরামতের কাজ আরম্ভ করা হবে বলে জানান তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *