Connect with us

জাতীয়

বিশ্ববিদ্যালয় ছাত্র লিপুকে হত্যা করা হয়েছে—র‌্যাব

Published

on

স্টাফ রিপোর্টার:
রাজধানী বারিধারার নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ক¤িপউটার বিভাগের মেধাবী ছাত্র তৌহিদুল ইসলাম লিপুকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। আর এই ঘটনার মূল পরিকল্পনাকারীসহ দুজনকে আটক করা হয়েছে। এর আগে গত ৩১ আগস্ট লিপু কুষ্টিয়ায় নিজেদের গ্রামের বাড়ি থেকে অপহৃত হন। র‌্যাব সদর দফতরের মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক ক্যাপ্টেন মাকসুদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, লিপুকে হত্যা করা হয়েছে এ ব্যাপারে আমরা নিশ্চিত। তবে আমরা তার লাশ এখনো উদ্ধার করতে পারিনি। গত শনিবার রাতে লাশ উদ্ধারে অভিযানও পরিচালনা করা হয়েছে।
এদিকে, আটকরা হলেন- অপহৃত ছাত্র লিপুর বন্ধু রাকিবুল ইসলাম বাপ্পী ও তার সৎ মা আনোয়ারা বেগম। এদের কুষ্টিয়া থেকে আটক করে র‌্যাব-১২। তিনি বলেন, আমরা পরে এ ব্যাপারে বিস্তারিত জানাবো।
অপরদিকে, অপহৃত ছাত্র লিপুকে উদ্ধারের দাবি জানিয়ে গত শুক্রবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে লিপুর পরিবারের সদস্য ও তার সহপাঠীরা। ওই দিন লিপুর চাচা আসাদুল ইসলাম জানান, গত ৩১ আগস্ট তৌহিদুল ইসলাম লিপু গ্রামের বাড়ি কুষ্টিয়ায় যায়। এ দিন সে মোটরসাইকেলে করে ঈশ্বরদী আসলে তার কয়েকজন বন্ধু তাকে অপরহরণ করে এক কোটি টাকা মুক্তিপণ দাবি করে। এ ঘটনায় লিপুর বাবা ওবায়দুল ইসলাম কুষ্টিয়া সদর থানায় একটি জিডি দায়ের করেন। পরবর্তীতে লিপুর কয়েকজন বন্ধুসহ মোট ১২ জনকে আসামি করে মামলাও দায়ের করা হয়। মামলার পর কুষ্টিয়া সদর থানা পুলিশ মাহাবুব নামে একজনকে আটক করে। তাকে জিজ্ঞাসাবাদ করে পাবনার রূপপুর থেকে লিপুর ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করে। তিনি বলেন, বর্তমানে অপরহরণকারীরা দুই লাখ টাকা বিকাশ করে দিতে চাপ দিচ্ছিল। নতুবা তাকে হত্যা করা হবে বলে হুমকি দিচ্ছে। এর দুই দিন পর র‌্যাবের পক্ষ থেকে ওই ঘটনায় দুজনকে আটক দেখিয়ে জানানো হয়, লিপুকে অপহরণকারীরা হত্যা করেছে। তবে তারা লাশ কোথায় রেখেছে, সে ব্যাপারে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানানো হয়। জানা যায়, লিপুর বাবা ওবায়দুল হক অগ্রণী ব্যাংকের এজিএম ও মা জেলা স্কুলের শিক্ষিকা।

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *