Connect with us

খেলাধুলা

বৃষ্টিতে খেলা বন্ধ: টাইগারদের সংগ্রহ ৪৯/৩

Published

on

পচেফস্ট্রুমে প্রথম টেস্ট জয়ের জন্য ৪২৪ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। মরনে মরকেলের করা প্রথম ওভার শেষে স্কোর কার্ড ছিল ১-১-২-০।

মরকেল তার প্রথম ওভারেই বিদায় করে দিয়েছেন তামিম ইকবাল ও মমিনুল হককে। দুইজনের কেউই রানের খাতা খুলতে পারেন নি। ওভারের তৃতীয় বলে তামিম ইকবালকে দুর্দান্তভাবে বোল্ড করে মরকেল। পরের বলে মমিনুলের প্যাডে বল আঘাত হানলে জোরাল আপিল করে প্রোটিয়ারা। কিন্তু সেবার বেঁচে গেলেও পরের বলেই প্যাডে আবারো বল আঘাত করলে আঙ্গুল তুলে দেন আম্পায়ার। কিন্তু রিভিউ না নিয়ে সাজঘরের দিকে হাটা ধরেন মমিনুল। মমিনুলের পর ক্রিজে আসেন মুশফিক। তিনিও মরকেলের বলে ক্নিন বোল্ড হলেও নো বল হওয়ায় বেঁচে যান। অন্যদিকে মহারাজের স্পিনে পরাস্ত হয়ে ডি ককের ক্যাচ হয়ে ফিরে যান আরেক উদ্বোধনী ব্যাটস্যমান ইমরুল কায়েস (৩২)। এরপরই বৃষ্টির বাঁধায় খেলা আপাতত বন্ধ আছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৪৯। মুশফিকুর রহিম (১৬) ক্রিজে অপরাজিত আছেন।

এরআগে চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৪৭ রান করে ইনিংস ঘোষণা করে প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। এর আগে প্রথম ইনিংস থেকে ১৭৬ রানে লিড পেয়েছিল দক্ষিণ আফ্রিকা। টাইগারদের জন্য জয়ের লক্ষ্য দাঁড়ায় ৪২৪।

দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় ইনিংসে ডু প্লেসিস ৮১ ও টেম্বা বাভুমা ৭১ রান করেছেন। বাংলাদেশের হয়ে সেরা বোলার ছিলেন মমিনুল হক। ৬ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন তিনি। এছাড়া মুস্তাফিজ ২ টি ও শফিউল ১ টি উইকেট লাভ করে।

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে তিন উইকেটে ৪৯৬ রান করে প্রথম ইনিংস ঘোষণা করেছিল। জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ৩২০ রান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *