Connect with us

শিক্ষাঙ্গন

বেরোবি উপাচার্যের বিরুদ্ধে মানহানির মামলা

Published

on


বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবীর বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে রংপুর সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ তারিক হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান।
অজ্ঞাত মামলায় তার পদন্নোতি স্থগিত রাখায় এ মামলা দায়ের করেন।
মামলার বাদী সূত্রে জানা যায়, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক তাবিউর রহমান প্রধান জানান, বেরোবি উপাচার্য ড. এ কে এম নূর-উন-নবীর অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও অব্যবস্থাপনার বিরুদ্ধে ২০১৫ সালের ৩ মার্চে আন্দোলনরত শিক্ষার্থী-শিক্ষক, কমকর্তা-কর্মচারীদের ‘অনশন-মঞ্চে’ বহিরাগত দুষ্কৃতকারীরা শিক্ষকদের লাঞ্ছিত করে, ‘শিক্ষক লাঞ্ছনার’ প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন রাস্তায় নেমে অবরোধ করলে পুলিশি প্রতিরোধের মুখে ছত্রভঙ্গ হয়ে যায়।
এই ঘটনায় বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের সাবেক ইনচার্জ এসআই শফিকুল ইসলাম ওইদিনই অজ্ঞাতনামা ১৫০/২০০ জনের নামে রংপুর কোতয়ালি থানায় একটি মামলা দায়ের করেন।
পরে একই বছরের ১৮ সেপ্টেম্বর ৪৫তম সিন্ডিকেট সভায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক, মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজের যুগ্ম-সদস্য সচিব এবং শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানের বিরুদ্ধে উল্লিখিত মামলায় অভিযুক্ত হিসেবে সংশ্লিষ্ট থাকার বিষয়ে প্রাথমিক সাক্ষ্য প্রমাণ পাওয়া গেছে উল্লেখ করে আপগ্রেডেশনের মাধ্যমে প্রাপ্ত পদোন্নতি স্থগিত রাখা হয়েছিল। এতে সম্মান ক্ষুন্ন হওয়ায় তাবিউর রহমান প্রধান এ মামলা করেছেন।

এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী মুনির বলেন, আগামী ১১ মে উপাচার্যের বিরুদ্ধে করা মামলাটির রংপুর সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আদালতে আইনি শুনানি রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *