Connect with us

রাজনীতি

যুক্তরাজ্যে বিএনপির ইফতার মাহফিলে অংশ নিচ্ছেন মির্জা ফখরুল

Published

on

যুক্তরাজ্য বিএনপির ইফতার মাহফিলে অংশগ্রহণ করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ইফতার-মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর লন্ডনে পৌঁছেছেন। তিনি ব্যাংককে চারদিন চিকিৎসা শেষে শুক্রবার লন্ডনে পৌছান।

লন্ডনের হাইস্ট্রীট নর্থ এর দি রয়্যাল রেজেন্সী হোটেলে এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।ইফতারে পুরো যুক্তরাজ্য বিএনপিকে আমন্ত্রণ জানানো হয়েছে। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ মুঠোফোন বার্তায় নেতা-কর্মীদের আমন্ত্রণ জানিয়েছেন।

নেতারা জানান,যুক্তরাজ্যের বাইরে ইউরোপের বিভন্ন দেশ থেকেও নেতা-কর্মীরা দুই শীর্ষ নেতার এই ইফতার মাহফিলে যোগ দিতে লন্ডনে সমবেত হচ্ছেন। ইফতারে কারাগারে গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্য বিশেষ মোনাজাত করা হবে।

তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেয়ার পর মির্জা ফখরুল তার সঙ্গে এই প্রথম একত্রিত হয়েছেন। তারা দলের পুনর্গঠন, সাংগঠনিক কর্মকাণ্ড, নির্বাচন, বেগম জিয়ার মুক্তি এবং আসন্ন আন্দোলন সংগ্রামের কর্মপন্থা নিয়ে আলোচনা করছেন। ফলে এনিয়ে দলে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

জানা গেছে,তারেক রহমান ইতিমধ্যে বিএনপির বিভন্ন শাখা কমিটি ও অংগ সংগঠনগুলোর ব্যাপক পুনর্গঠন শুরু করেছেন। বহুকাল ধরে পুনর্গঠন ম্রীয়মান হয়ে পড়েছিলো। এ নিয়ে নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ছিলো। সম্প্রতি পুনর্গঠন প্রক্রিয়া শুরু হওয়ায় বিএনপি ও অংগসংগঠনসমুহে প্রাণ চাঞ্চল্য ও উদ্দীপনা দেখা দিয়েছে। ত্যাগী ও লড়াকু নেতাদের পুরোভাগে রেখে আন্দোলনমুখী কমিটি করার ক্ষেত্রে তারেক রহমান প্রাধান্য দিচ্ছেন।

প্রসংগত যে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত শনিবার সকাল ১১টার দিকে ব্যাংককের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। সঙ্গে তার স্ত্রী রয়েছেন। সেখানে চিকিৎসা শেষে লন্ডন যান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *