Connect with us

দেশজুড়ে

রংপুরে হেযবুত তওহীদের সদস্যদের হুমকি-প্রদান করা হবে না মর্মে আদালতে আসামিদের মুচলেকা প্রদান

Published

on

হেযবুততওহীদ লোগো
আমিরুল ইসলাম, রংপুর:  রংপুরে হেযবুত তওহীদের সদস্যদের আর কোনো ধরনের হুমকি-ধমকি ও ভয়ভীতি প্রদান করা হবে না এই মর্মে আদালতে মুচলেকা দিয়েছেন হেযবুত তওহীদের এক সদস্যের দায়ের করা মামলার আসামিরা। গত বৃহস্পতিবার রংপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত-১ ও ২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিন্টু বিশ্বাস হেযবুত তওহীদ সদস্য মো. আমিরুল ইসলামের ১০৭/১১৭(গ) ধারায় দায়ের করা মামলায় বিবাদীদেরকে উক্ত শর্তে মুচলেকা গ্রহণের মাধ্যমে মামলা হতে অব্যাহতি প্রদান করেন।

মামলাসূত্রে জানা যায়, হেযবুত তওহীদ রাষ্ট্রীয় আইনের প্রতি শ্রদ্ধা রেখে সম্পূর্ণ শান্তিপূর্ণ উপায়ে মানবজাতিকে বিরাজমান বিবিধ অন্যায়, অবিচার, রাজনৈতিক হানাহনি, ধর্মীয় সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও ধর্মব্যবসার বিরুদ্ধে এবং ন্যায় ও শান্তির পক্ষে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে আসছে। হেযবুত তওহীদ বরাবরই ধর্মের নামে ব্যবসা ও অপরাজনীতির বিরুদ্ধে তাদের অবস্থান জানিয়ে আসছে এবং মানুষের মধ্যে ধর্মের প্রকৃত শিক্ষাকে প্রচারের লক্ষ্যে কাজ করে আসছে। এক্ষেত্রে পবিত্র কোরআ’ন ও হাদিস থেকে অকাট্য দলিল-প্রমাণাদি উপস্থাপন করে ধর্মের নামে ব্যবসাকে ইসলামের দৃষ্টিতে অবৈধ প্রমাণ করে আসছে হেযবুত তওহীদ। হেযবুত তওহীদের এ বক্তব্য ধর্মীয় কাজের বিনিময় গ্রহণের বিরুদ্ধে যাওয়ায় কতিপয় ধর্মব্যবসায়ী ও তাদের হেযবুত তওহীদবিরোধী বিদ্বেষমূলক বক্তব্যে প্রভাবিত কতিপয় সন্ত্রাসী গত ২০ ফেব্র“য়ারি ২০১৪ তারিখে শালবন মসজিদের ইমাম মাওলানা মুসলিম উদ্দিন জিহাদীর নেতৃত্বে হেযবুত তওহীদ কর্তৃক পরিচালিত দৈনিক দেশেরপত্রের রংপুর বিভাগীয় কার্যালয়ে আক্রমণ করে ব্যাপক ভাংচুর চালায় এবং লুটপাট করে। পাশাপাশি তারা হেযবুত তওহীদের সদস্যদের আবাসস্থলে আক্রমণ ও অগ্নিসংযোগ করে। এর পরিপ্রেক্ষিতে স্থানীয় হেযবুত তওহীদ সদস্যরা তাদের বিরুদ্ধে আদালতে দু’টি মামলা দায়ের করেন।

জানা যায়, এই মামলার জের ধরে বিভিন্ন সময়ে মামলার এক নম্বর আসামী মুসলিম উদ্দিন জিহাদীর উস্কানিমূলক ফতোয়ায় অন্য আসামীরা রংপুরে হেযবুত তওহীদ সদস্যদের মামলা তুলে নেওয়ার জন্য হুমকি-ধমকি প্রদান করে আসছেন। এরই ধারাবাহিকতায় গত ২৩ জানুয়ারি ২০১৫ তারিখ মসজিদে খুৎবা দানকালে মোসলেম উদ্দিন জিহাদী হেযবুত তওহীদ সম্পর্কে মুসল্লীদের মধ্যে মিথ্যাচার করেন এবং তাদেরকে ক্ষিপ্ত করে তোলেন। এরই পরিপ্রেক্ষিতে হেযবুত তওহীদ সদস্য মো. আমিরুল ইসলাম বাদী হয়ে গত ৪ই ফেরুয়ারি ২০১৫ তারিখে রংপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত-২ এ শালবন মসজিদের ইমাম মুসলিম উদ্দিন জিহাদীসহ ৯ জনকে আসামি করে ১০৭/১১৭(গ) ধারায় একটি মামলা দায়ের করেন। মামলা নং- এমআর ৪৫/১৫। এই মামলায় প্রসিকিউশন জারির নির্দেশে গত ২৮ মে আদালতে হাজির হয়ে হেযবুত তওহীদের বিরুদ্ধে ভবিষ্যতে কোনো ধরনের হুমকি-ধমকি ও ভয়-ভীতি প্রদান করা হবে না মর্মে মুচলেকা দিয়ে অব্যাহতি পান মুসলেম উদ্দিন জিহাদীসহ অন্যান্য আসামিরা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *