Connect with us

দেশজুড়ে

রংপুর বেরোবির অচলাবস্থা নিরসনের দাবিতে বাসদের গণঅবসথান ও সংহতি সমাবেশ

Published

on

Captureরংপুর অফিস: অবিলম্বে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসন ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম চালুর দাবিতে বাসদ(মার্কসবাদী) রংপুর জেলা শাখার উদ্যোগে গতকাল ২৪ ফেব্র“য়ারি মঙ্গলবার সকাল ১১টায় স্থানীয় প্রেসক্লাব চত্বরে গণঅবস্থান ও সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়। বাসদ (মার্কসবাদী)’র জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু’র সভাপতিত্বে ও জেলা কমিটির সদস্য পলাশ কান্তি নাগের পরিচালনায় অনুষ্ঠিত গণঅবস্থান ও সংহতি সমাবেশে বক্তব্য রাখেন কারমাইকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ ড.রেজাউল হক, রংপুর সরকারি কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ অধ্যাপক মোজাহার আলী, সি.পি.বি’র জেলা সভাপতি কমরেড শাহাদাৎ হোসেন, মুক্তিযোদ্ধা আকবর হোসেন, শিক্ষক বনমালী পাল,  গণসংহতি জেলা ভারপ্রাপ্ত সমন্বয়ক কমরেড তৌহিদুর রহমান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, কারমাইকেল কলেজ শাখার সভাপতি আবু রায়হান বকসী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মনোয়ার হোসেন, ছাত্র ইউনিয়ন জেলা সভাপতি মাহমুদ হোসেন জুয়েল, ছাত্র ফেডারেশন জেলা আহবায়ক প্রত্যয়ী মিজান প্রমুখ।

বক্তারা বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুরবাসীর দীর্ঘদিনের লড়াই-সংগ্রাম ও প্রতিক্ষার ফসল। রংপুরবাসীর স্বপ্ন ছিলো বিশ্ববিদ্যালয়টি এই অঞ্চলের সাধারণ মানুষের সন্তানদের শিক্ষার জন্য সত্যিকার অর্থে মুক্তবুদ্ধি ও জ্ঞানচর্চার কেন্দ্র হিসেবে গড়ে উঠবে। কিন্তু যাত্রালগ্ন থেকে বিশ্ববিদ্যালয়টি নানামুখী সংকটে জর্জরিত। মুষ্ঠিমেয় দুর্নীতিবাজ ও মুনাফা লোভীদের লালসার শিকার হয়ে আজ বিশ্ববিদ্যালয়টি ধ্বংসের দ্বারপ্রান্তে। এর ফলাফল হিসেবে প্রায় ০৪ মাস ধরে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। এমনকি ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা এখনো অনুষ্ঠিত হয়নি।
বক্তারা আরও বলেন, এই বিশ্ববিদ্যালয়টি রংপুরবাসীর। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলার অধিকার কারো নেই।
নেতৃবৃন্দ, অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসন ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম চালুর জন্য মাননীয় আচার্যের  হস্তক্ষেপ কামনা করেন। একইসাথে শীঘ্রই পরিস্থিতির উন্নতি না হলে বিশ্ববিদ্যালয়কে বাঁচাতে রংপুরের সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *