Connect with us

রাজশাহী

রাবি শিক্ষককে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

Published

on

ruরাবি সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে (৫৮) কুপিয়ে হত্যার ঘটনায় ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ওই বিভাগের শিক্ষার্থীরা।
আজ শনিবার সাড়ে ১০টায় শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে বিশ্বদ্যালয়ের সামনের মহাসড়কে গিয়ে অবস্থান নেন। সকাল ১১টায় এ প্রতিবেদন লেখার সময়ও সড়ক অবরোধ করে বিক্ষোভ চলছে। এর আগে সাড়ে সাতটার বোয়ালিয়া এলাকার শালবাগান মোড়ে অধ্যাপক রেজাউল করিমের লাশ উদ্ধার হয়।
প্রত্যক্ষদর্শীদের তথ্যমতে, সকালে অধ্যাপক রেজাউল করিম বিশ্ববিদ্যালয়ে যাওয়ার উদ্দেশ্যে নাস্তা করে শালবাগানে অবস্থিত তার বাসা থেকে বের হন। বাসা থেকে বাস স্টোপেজের কয়েক গজ দূরে পৌঁছলে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে পিছন দিক থেকে তার ঘারে আঘাত করে। এতে মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই মারা যান অধ্যাপক রেজাউল।
ঘটনা শোনার পরেই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মু. এন্তাজুল হক, ছাত্র উপদেষ্টা মিজানুর রহমান, প্রক্টর ড. মুজিবুল হক আজাদ খানসহ অন্তত শতাধিক শিক্ষক ঘটনাস্থলে ছুটে যান।
অধ্যাপক ড. রেজাউল করিমের সহপাঠী এবং সহকর্মী একই বিভাগের অধ্যাপক জহুরুল ইসলাম জানান, ১৯৭২-৭৩ সেশনে তারা একই সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ভর্তি হন। ১৯৮০ সালে মাস্টার্স শেষ করেন। পরে ১৯৮৩ সালে অধ্যাপক রেজাউল করিম ইংরেজি বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মুজিবুল হক আজাদ খান জানান, ছাত্র জীবন থেকে ড. রেজাউল কোন রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। শিক্ষকতা জীবনেও তিনি বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষক রাজনীতিতে একটুও জড়াননি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *