Connect with us

দেশজুড়ে

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার দাবিতে প্রগতিশীল ছাত্রজোটের মানববন্ধন

Published

on

বেরোবি প্রতিনিধি:
অবিলম্বে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার দাবিতে মানববন্ধন করে প্রগতিশীল ছাত্রজোট বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা। মানববন্ধনটি আজ বেলা ১২ টার সময় একাডেমিক ও প্রশাসনিক ভবনের মাঝের রাস্তায় অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার কর্মী সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মী ও সাধারণ ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

অবিলম্বে ভর্তি পরীক্ষার দাবিতে মানববন্ধন করে প্রগতিশীল ছাত্রজোট। মানববন্ধনের সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব আহমেদ নাসির। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিএম এর শিক্ষার্থী রুহুল আমিন, বাংলা বিভাগের শিক্ষার্থী মনোয়ারা বেগম, ইংরেজি বিভাগের শিক্ষার্থী রক্তিম মিলন, রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষার্থী মশিউর রহমান বিশ্বাস ও আরও অনেকে। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের পক্ষে বক্তব্য রাখেন যুগেশ ত্রিপুরা। মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেম উদীচী শিল্পীগোষ্ঠী, বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি কুমার সুমন। মানববন্ধনটি সঞ্চালনা করেন আসাদুজ্জামান শুভ।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় ৯০ হাজার শিক্ষার্থীর জীবন ঝুলিয়ে রেখেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থার সুযোগে সকল পক্ষই ভর্তি পরীক্ষাকে জিম্মি করে সুবিধা আদায় করতে চাইছে। ভর্তি পরীক্ষা না নেয়ার প্রথম দায় মাননীয় উপাচার্যের। তিনিই সর্বপ্রথম ভর্তি পরীক্ষার তারিখ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন। এখন ভর্তি পরীক্ষা বন্ধের দায় তাকেই নিতে হবে। তবে এক্ষেত্রে শিক্ষকদেরকেও একটি ইতিবাচক ভূমিকা রাখতে হবে বলে বক্তারা জানান। বক্তারা আরও অভিযোগ করেন ভর্তি পরীক্ষা না হওয়ার কারণে সারাদেশেই রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণœ হচ্ছে। যার ফলাফল বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকেই বহন করতে হবে। বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা দ্রুত নিষ্পত্তি করে ভর্তি পরীক্ষা নেয়ার আবেদন জানান বক্তারা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *