Connect with us

দেশজুড়ে

লক্ষীপুরে নতুন বই হাতে পেয়ে আনন্দিত শিক্ষার্থীরা

Published

on

লক্ষীপুর প্রতিনিধি: লক্ষীপুরের প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে। এবার প্রায় ৪লাখ ৮৮হাজার শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যের নতুন বই বিতরণ হচ্ছে।
রোববার (১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে লক্ষীপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজে ক্ষুদে শিক্ষার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে বই তুলে দেন স্থানীয় সাংসদ একেএম শাহজাহান কামাল ও জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রণজিত কুমার পাল ও সাবেক ছাত্র নেতা নজরুল ইসলাম ভুলু।
একই সময় লক্ষীপুর বালিকা বিদ্যা নিকেতনে বই বিতরণ করেন জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।
এদিকে, কমলনগর উপজেলার তোরাবগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সকাল সাড়ে ১০টায় বই বিতরণ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ শামসুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান মোল্লা, কমলনগর উপজেলা ১৪ দলীয় জোটের সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল হক।
এর আগে সকাল সোয়া ১০ টার দিকে সদর উপজেলার লাহারকান্দি উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ করে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট (পিপি) জসিম উদ্দিন। সহকারী প্রধান শিক্ষক মো. মুরাদ হোসেনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মিজানুর রহমান রুবেল, আবুল হোসেন খোকন, মো. আনোয়ার হোসেন ও মৃত্যুঞ্জয় মজুমদার।
এছাড়া লক্ষীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়, লক্ষীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, লক্ষীপুর কলেজিয়েট উচ্চ বিদ্যালয়, দালাল বাজার এনকে উচ্চ বিদ্যালয়, ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও ইনসাফ স্কুল এন্ড কলেজসহ সকল সরকারি বেসরকারি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন বিদ্যালয় কর্তৃপক্ষ।
জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের তথ্য মতে, জেলার ১১৩০টি প্রাথমিক বিদ্যালয়ের ২লাখ ৪৭হাজার ৮৭০ শিক্ষার্থীর মাঝে ১১লাখ ৭০হাজার ৭২০টি নতুন বই ও জেলার মাধ্যমিক, দাখিল, প্রতিষ্ঠানের ২ লাখ ৪০হাজার ৭০ শিক্ষার্থীর মাঝে ৩১লাখ ৩২৮টি নতুন বই বিতরণ করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *