Connect with us

খেলাধুলা

সহজ জয় নাদালের বিদায় ভেনাসের

Published

on

সহজ জয় নাদালের বিদায় ভেনাসের

সহজ জয় নাদালের বিদায় ভেনাসের

এবারের অস্ট্রেলিয়ান ওপেন নারী একক পেতে পারে নতুন চ্যাম্পিয়ন, এরকমই ধারণা টেনিস বোদ্ধাদের। কারণ
সেরেনা উইলিয়ামসের খেলছেন না এবারের অস্ট্রেলিয়ান ওপেনে। ধারণাটা আরো একটু পরিষ্কার হলো প্রথম দিনের অঘটনে। প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেছেন গতবারের ফাইনালিস্ট ও পঞ্চম বাছাই ভেনাস উইলিয়ামস। তাকে হারান কয়েকদিন আগে রজার ফেদেরারের সঙ্গে জুটি বেঁধে হপম্যান কাপ জেতা বেলিন্ডা বেনকিক।

ভেনাসকে ৬-৩, ৭-৫ গেমে হারানোর পর ৭৮ নম্বর র‌্যাংকিংধারী ২০ বছর বয়সী সুইস বলেন, ‘আমি চেয়েছিলাম আরো সহজ কোনো প্রতিপক্ষের বিপক্ষে প্রথম রাউন্ডে খেলতে। ছোটবেলায় যখন টেলিভিশনে খেলা দেখতাম কখনই ভাবিনি উইলিয়ামসদের সাথে কখনো লড়াইয়ে নামতে পারব।’

তবে পুরুষ এককে সহজ জয় তুলে নিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনের আগে কোনো প্রস্তুতি ম্যাচ খেলতে না পারা রাফায়েল নাদাল। ভিক্টর বার্গোসকে ৬-১, ৬-১ ও ৬-১ গেমে উড়িয়ে দেন তিনি।

যারা নাদালের ফিটনেস নিয়ে শঙ্কায় ছিলেন তাদের প্রতি স্প্যানিশ কিংবদন্তির বার্তা, ‘আমি যদি প্রস্তুত না হতাম, তাহলে এখানে আসতাম না। আমি সব সময় সন্দিহান এবং একই সঙ্গে আত্মবিশ্বাসীও।

নারী এককে ভেনাসের পাশাপাশি বিদায় নিয়েছেন গত বছরের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী সোলান স্টিফেন্সও। চাইনিজ ঝ্যাং শুয়াইয়ের কাছে ২-৬, ৭-৬ (৭/২), ৬-২ গেমে পরাজিত হয়ে আবারো সমর্থকদের হতাশ করেছেন এই আমেরিকান। যদিও দ্বিতীয় রাউন্ডে উঠে নিজেদের নামের প্রতি সুবিচার করেছেন ক্যারোলিন ওজনিয়াকি, এলিনা ভিতোলিনা ও এলেনা ওস্তাপেঙ্কোরা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *