Connect with us

জাতীয়

সাভারে পুলিশ-শ্রমিক সংঘর্ষে আহত ৩০

Published

on

sv

ঢাকার অদূরে সাভারের রাজফুলবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায় পুলিশের সঙ্গে স্থানীয় একটি গার্মেন্টস কারখানার শ্রমিকদের মধ্যে সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। তবে পুলিশের দাবি, শ্রমিকদের সঙ্গে কোনো সংঘর্ষ হয়নি, ফাঁকা গুলি ছুঁড়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার সকালে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ওই মহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

শ্রমিকরা জানায়, বৃহস্পতিবার সকালে বকেয়া বেতন পরিশোধের দাবিতে ওই পোশাক কারখানার ১৩’শ শ্রমিক কারখানায় প্রবেশ করে বিক্ষোভ করে। পরে তারা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে সাভার মডেল থানা ও শিল্প পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের মহাসড়ক থেকে সড়িয়ে দেওয়ার চেষ্টা করলে পুলিশের সাথে শ্রমিকদের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশের সাথে সংঘর্ষে অন্তত ওই কারখানার ৩০ জন শ্রমিক আহত হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে বিক্ষুব্ধ শ্রমিকরা ওই পোশাক কারখানায় ইট পাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালায়।

এ বিষয়ে সাভার শিল্প পুলিশের সহ পরিচালক কাউসার সিকদার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, শ্রমিকরা তাদের দাবি নিয়ে মহাসড়ক বন্ধ করে কারখানার ভাঙচুর করে। পুলিশ এ সময় শ্রমিকদের উপর কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারশেল ছুঁড়ে ছত্রভঙ্গ করে দেয়।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, শ্রমিকদের কোন মারধর করা হয়নি। তাদেরকে একটু ধাওয়া দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *