Connect with us

ঢাকা বিভাগ

সালথায় সরকারী জমি দখল করে অবৈধ দোকান-পাট নির্মাণের হিড়িক

Published

on

আবু নাসের হুসাইন, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:
ফরিদপুরের সালথায় সরকারী সম্পত্তি দখল করে অবৈধভাবে দোকান-পাট নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বল্লভদি ইউনিয়নের ফুলবাঢ়িয়া বাজার ও সোনাপুর ইউনিয়নের ফুকরা বাজারে অবৈধ দখলের হিড়িক পড়ে গেছে। উপজেলা নির্বাহী অফিসার এসব নির্মাণ কাজে বাঁধা প্রদান করেছেন।

জানা যায়, উপজেলার ফুলবাড়িয়া বাজার জামে মসজিদের পাশে সরকারী খাস জমির উপর অবৈধভাবে আধা-পাকা দোকান ঘর নির্মাণ করছে চর বাংরাইল গ্রামের মৃত সিরাজ মুন্সীর ছেলে তরিকুল মুন্সী ও একই গ্রামের মৃত রুপাই মোল্যার ছেলে আক্তার হোসেন মোল্যা। অবৈধ দখলের সংবাদ পেয়ে সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ মোবাশ্বের হাসান ঘটনাস্থলে গিয়ে ঘর নির্মাণ বন্ধ করে দেন বলে স্থানীয়রা জানিয়েছেন। দখলদার তরিকুল মুন্সী বলেন, এটা আমার নিজস্ব সম্পত্তি। আমি আদালত থেকে রায় পেয়েছি। তারপরও কাগজপত্র উপজেলা সহকারী কমিশনার ভূমিকে দেখানো হবে। আক্তার হোসেন মোল্যা বলেন, আমি এই সরকারী সম্পত্তির উপর দীর্ঘদিন যাবত ব্যবসা-বাণিজ্য করে আসছি।

এদিকে ফুকরা বাজারের ময়েনদিয়া রাস্তার সংলগ্ন দক্ষিন পাশে সরকারী খালের উপর স্থাপনা নির্মাণ করে কমপক্ষে ৫শতাংশ জমি দখল করেছে। এখানে ৭টি দোকান ঘর নির্মাণ করার মতো জায়গা দখল করে রেখেছে। এছাড়াও ২শতাংশ জমি অন্যত্র বিক্রি করেছে। দখল করা ৭টি দোকান ঘর বিক্রি পায়তারা করছে বলে স্থানীয়রা জানিয়েছেন। গত ৭দিন আগে উপজেলা নির্বাহী অফিসার সংবাদ পেয়ে অবৈধ দোকান ঘর নির্মাণ বন্ধ রাখার মৌখিক আদেশ দেওয়া সত্বেও উক্ত নির্মাণ কাজ চলমান রয়েছে। দখলদার চাঁন খা বলেন, আমার বাড়ির সামনের জায়গা আমিই ভোগ করবো।

এসব বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ মোবাশ্বের হাসান বলেন, অবৈধ দখলের খবর পেয়ে ফুলবাড়িয়া বাজারে আমি নিজে গিয়ে নির্মাণ কাজ বন্ধ করেছি। অন্যদিকে ফুকরা বাজারের রাস্তার পাশের বিষয়টি উপজেলার কানুনগো (সার্ভেয়ার) কে পাঠিয়ে খালের উপর দোকান ঘর নির্মাণ কাজ বন্ধ করার কথা বলে এসেছে। এই আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *